bangla news

ঈশ্বর যেন আব্বাসকে অদৃশ্য করে দেন: ইসরায়েলি রাব্বি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৯ ৪:৪৪:৩৪ পিএম

ইহুদিদের একজন উর্ধ্বতন আধ্যাত্মিক নেতা (রাব্বি) ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ইঙ্গিত করে ‘পৃথিবী থেকে অদৃশ্য’ হয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

তেল আবিব: ইহুদিদের একজন উর্ধ্বতন আধ্যাত্মিক নেতা (রাব্বি) ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ইঙ্গিত করে ‘পৃথিবী থেকে অদৃশ্য’ হয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

ওই আধ্যাত্মিক নেতা বা রাব্বির নাম ওভাদিয়া ইয়োসেফ। তিনি ইসরায়েলের জোট সরকারের একটি দলের আধ্যাত্মিক নেতা। আগামী ২ সেপ্টেম্বর ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে অনুষ্ঠেয় শান্তি আলোচনা শুরুর প্রাক্কালে তিনি এ মন্তব্য করলেন।

এদিকে, ওই আধ্যাত্মিক নেতার ওই মন্তব্য ‘তীব্র আক্রমণাত্মক’ বলে নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। একটি বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফিলিপ ক্রাউলি বলেন, “রাব্বি ওভাদিয়া ইয়োসেফ এর উস্কানিমূলক মন্তব্যে অনুতাপ  ও নিন্দা জানাচ্ছি।”

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু নিজেকে এই মন্তব্য থেকে দূরে রেখেছেন। একটি বিবৃতিতে তিনি জানান, ফিলিস্তিনিদের সঙ্গে তিনি শান্তি চান।

রাব্বির সাপ্তাহিক ভাষণে আব্বাসের ওপর এই আক্রমণ করা হয়। সেখানে রাব্বি ইয়োসেফ ইচ্ছা প্রকাশ করেন, ‘সব নোংরা লোক যারা ইসরায়েলকে ঘৃণা করে, যেমন আবু মাজেন (মাহমুদ আব্বাস), পৃথিবী থেকে অদৃশ্য হয়ে যাক।’

তিনি আরও বলেন, “যারা ইসরায়েলকে কষ্ট দেয় ঈশ্বর যেন তাদের মধ্যে প্লেগের মহামারী ছড়িয়ে দেয়।”

এদিকে, ফিলিস্তিন পরে প্রধান আলোচনাকারী সায়েব এরাকাত নিন্দা জানিয়ে বলেন, এটা একটি ‘গণহত্যার দিকে উস্কানি’। তিনি বলেন, শান্তি স্থাপন ও ঘৃণা ছড়ানো বন্ধ করার জন্য আরও পদপে নেওয়া উচিত ইসরায়েলি সরকারের।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-29 16:44:34