ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঘূর্ণিঝড় ‘গাজা’: ভারতে মৃতের সংখ্যা বেড়ে ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
ঘূর্ণিঝড় ‘গাজা’: ভারতে মৃতের সংখ্যা বেড়ে ২০ ঘূর্ণিঝড় ‘গাজা’র প্রভাবে গাছ উপড়ে পড়েছে।

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিল নাড়ুতে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) দিনগত রাতে তামিল নাড়ু ও পুদুচেরির উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ‘গাজা’। এরইমধ্যে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে প্রায় ৭৭ হাজার মানুষকে।

চেন্নাই আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বিভিন্ন এলাকায় ক্রমাগত বৃষ্টিপাত বাড়ছে। ঝড় ও প্রবল বর্ষণের কারণে অনেক এলাকায় ভূমিধসের ঘটনাও ঘটেছে।

এদিকে জানমালের নিরাপত্তায় বিভিন্ন এলাকায় স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ রয়েছে ট্রেন সার্ভিসও। গাছপালা উপড়ে বন্ধ রয়েছে অনেক এলাকার সড়ক যোগাযোগ। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে অনেক এলাকায়। জেলেদেরও সাগরে না যেতে সংকেত দেওয়া হয়েছে।

তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী আক্রান্ত এলাকা পরিদর্শন করেছেন। নিহত প্রত্যেক পরিবারকে ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। এছাড়া আহতদের দেওয়া হবে ২৫ হাজার রুপি করে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এপি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।