ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিখোঁজ ছাড়াল ৬শ’ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিখোঁজ ছাড়াল ৬শ’  দাবানলে জ্বলছে বসতবাড়ি (সংগৃহীত ছবি)

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে নিহতের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নিখোঁজের সংখ্যাও। ক্যালিফোর্নিয়ার ইতিহাসের সবচেয়ে ভয়াবহ এ দাবানলে নিখোঁজের সংখ্যা ৬শ’ ছাড়িয়েছে।  

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) উদ্ধারকর্মীরা আরও সাত মরদেহ উদ্ধার করেছে। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ জনে।

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, দাবানলে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলতে আগামী শনিবার (১৭ নভেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্যালিফোর্নিয়া সফরে যাবেন। সেখানে তিনি দাবানলে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন।

কর্তৃপক্ষ বলছে, একদিনে নিখোঁজের সংখ্যা ৩০০ থেকে বেড়ে ৬৩১ দাঁড়িয়েছে। দাবানলে এখন পর্যন্ত ৮ হাজার ৬৫০ টিরও বেশি পরিবারের ঘরবাড়ি এবং ২৬০টি বাণিজ্যিক ভবন ধ্বংস হয়ে গেছে।

দেশটির আবহাওয়াবিদরা জানিয়েছেন, তীব্র বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। এ কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা এটি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে।  

গত ৭ নভেম্বর ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলস শহরের ৪০ মাইল উত্তর-পশ্চিমে থাউস্যান্ড ওয়াকস এলাকায় দাবানলের সূত্রপাত হয়। সে সময়ই সরিয়ে নেওয়া হয় অন্তত ৭৫ হাজার ঘরবাড়ির লোকজনকে। শেষ খবর পর্যন্ত ৩ লাখেরও বেশি বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এপি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad