ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ট্রাম্পের সঙ্গে বাদানুবাদ, সেই সাংবাদিকের পাস বাতিল 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১০:০০:০৬ এএম
আঙুল উঁচিয়ে সাংবাদিককে থামিয়ে দেওয়ার চেষ্টা করছেন ট্রাম্প (সংগৃহীত ছবি)

আঙুল উঁচিয়ে সাংবাদিককে থামিয়ে দেওয়ার চেষ্টা করছেন ট্রাম্প (সংগৃহীত ছবি)

সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাদানুবাদের জেরে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র সাংবাদিক জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসের পাস বাতিল করা হয়েছে। পরবর্ত ী নোটিশ না পাওয়া পর্যন্ত তিনি হোয়াইট হাউসে প্রবেশ করতে পারবেন না। 

বুধবার (৭ নভেম্বর) যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিএনএন-এর হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন। যা থেকেই মূলত উভয়ের মধ্যে বিতর্কের সূত্রপাত হয়। 

এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেছেন, এক সাংবাদিকের পাস বাতিল করা হয়েছে। কারণ তিনি এক নারীর গায়ে হাত তুলেছেন। হোয়াইট হাউস কখনই এ ধরনের আচরণ বরদাশত করবে না। 

পাস বাতিলের বিষয়টি জানিয়ে সাংবাদিক জিম অ্যাকোস্টাও টুইট করেছেন। 

এদিকে সংবাদ সম্মেলনের ভিডিওটি অনলাইনে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছুড়লে তিনি বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তাহলে আপনার মানদণ্ড অনেক উপরে উঠবে’।

এরপর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, ‘যথেষ্ট হয়েছে (দ্যাটস্ ইনাফ)’। 

এরপর অ্যাকোস্টার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। এসময় ট্রাম্প তাকে ‘অভদ্র’ ও ‘ভয়ঙ্কর’ ব্যক্তি বলে আখ্যা দিয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএন-কে অবশ্যই লজ্জিত হওয়া উচিত…আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনার সিএনএন’র জন্য কাজ করা উচিত নয়’।

২০১৬ সালের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ২০১৭ সালের ১১ জানুয়ারিতে প্রথম সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সেদিনই সিএনএন’র এক প্রতিবেদকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন ব্যবসায়ী থেকে রাজনীতিক বনে যাওয়া ৭২ বছর বয়সী যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
আরআর

‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান’

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db