bangla news

হংকং এ জিম্মি হত্যা বিচারের দাবিতে মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৮ ৮:১৬:৫৬ পিএম

ফিলিপাইনে বাস জিম্মির ঘটনায় নিহত হংকং এর পর্যটকদের স্মরণে আয়োজিত বিক্ষোভ মিছিলে হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। রোববারের ওই বিক্ষোভ থেকে দায়ীদের বিচার ও ফিলিপাইনের কাছে ঘটনার বিবরণ জানতে চাওয়া হয়েছে।

হংকং: ফিলিপাইনে বাস জিম্মির ঘটনায় নিহত হংকং এর পর্যটকদের স্মরণে আয়োজিত বিক্ষোভ মিছিলে হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। রোববারের ওই বিক্ষোভ থেকে দায়ীদের বিচার ও ফিলিপাইনের কাছে ঘটনার বিবরণ জানতে চাওয়া হয়েছে।

বেইজিং পন্থি এবং গণতন্ত্রপন্থীরা ওই বিক্ষোভ মিছিলটি আয়োজন করে।

হংকং এর লিগেসলেটিভ কাউন্সিলের প্রেসিডেন্ট টাসাং ইয়ক-সিং একটি রেডিওকে জানান, বিক্ষোভে আসা মানুষের মতোই আমার অনুভূতি। তিনি বলেণ, আমরা কষ্ট পেয়েছি যখন জানতে পারলাম অনেক হংকংবাসীকে আমরা হারিয়েছি। আমাদের মধ্যে ক্ষোভ জেগে উঠে যখন জানতে পারলাম ফিলিপাইন কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রনে সঠিক পদক্ষেপ নেয়নি।

চাকরি ফিরে পেতে ক্ষুব্দ ফিলিপাইনের সাবেক পুলিশ কর্মকর্তা রোনান্দো মেনদোজার পর্যটকদের নিয়ে বাস জিম্মি করে, ১২ ঘণ্টা জিম্মিদশার চিত্র পৃথিবীব্যাপী টেলিভিশন সরসরি সম্প্রচার করা হয়। জিম্মিনাটক অবসানের শেষ মূহুর্তে  অপহরনকারীকে গুলিকরে হত্যা করা হয়।

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় বাস জিম্মি ঘটনায় হংকং এর ৮ নাগরিকের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার দেশটিতে শোক পালন করা হয়েছে। ৮ নিহতদের স্মরণে তিন মিনিট নিরবতা পালন ও জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখা হয়েছে।

এদিকে, ম্যানিলায় দিনব্যাপী জাতীয় শোক দিবস পালন করছে ফিলিপাইন।


উল্লেখ্য, মেন্দোজ ১৯৮৬ সালে পুলিশ প্রধানের দায়িত্বপান। দেশের ১০জন শীর্ষ পুলিশ কর্মকর্তার মধ্যে একজন ছিলেন তিনি। কিন্তু ২০০৮ সালে মাদক সংক্রান্ত অপরাধ ও ডাকাতির ঘটনায় জরিত থাকার দায়ে তাকে চাকরিচ্যুত করা হয় বলে পুলিশ জানিয়েছে।

বাংলাদেশ সময় ১৭২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-28 20:16:56