ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় রানাতুঙ্গাকে অপহরণের চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
শ্রীলঙ্কায় রানাতুঙ্গাকে অপহরণের চেষ্টা অর্জুন রানাতুঙ্গা।

ঢাকা: শ্রীলঙ্কার পেট্রোলিয়াম মন্ত্রী ও সাবেক ক্রিকেট অধিনায়ক অর্জুন রানাতুঙ্গাকে অপহরণের চেষ্টা করা হয়েছে। রানাতুঙ্গার দেহরক্ষীরা গুলি চালালে অপহরণকারীরা পালিয়ে যায়। তবে এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানায়, রোববার (২৮ অক্টোবর) পেট্রোলিয়াম মন্ত্রী অর্জুন  রাণাতুঙ্গাকে সাবেক বলে চিহ্নিত করে একদল উত্তেজিত জনতা ঘিরে ধরে৷ কয়েকজন তাকে জোর করে তুলে নিয়ে যেতে চাইলে দেহরক্ষীরা গুলি চালায়৷ ফলে বেশ কয়েকজন আহত হন।

রোববার সিলোন পেট্রোলিয়াম করপোরেশনে গিয়েছিলেন রাণাতুঙ্গা৷ উত্তেজিত জনতা তাকে অপহরণের চেষ্টা চালায়৷ এরপরই গুলি চালায় মন্ত্রীর দেহরক্ষীরা৷ গুলি চালানোর ঘটনা স্বীকার করেছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুণশেখরা৷

প্রধানমন্ত্রীর পদ ঘিরে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে শ্রীলঙ্কায়৷ দেশটির প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা নিজের ক্ষমতাবলে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংঘেকে বরখাস্ত করেন।

নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয় প্রাক্তন প্রেসিডেন্ট মহিন্দা রাজাপক্ষকে। ফলে সেখানে রাজনৈতিক অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বরখাস্ত হওয়া প্রধানমন্ত্রী বিক্রমাসিংঘের দাবি, প্রেসিডেন্টের এই পদক্ষেপ অসাংবিধানিক৷ আর বিক্রমাসিংঘে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী হলেন রণতুঙ্গা৷ তাকে অপহরণের চেষ্টার পেছনে প্রতিপক্ষ দল তথা রাজপক্ষের অনুসারীদের হাত রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদশে সময়: ০২৩১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।