bangla news

ট্রাম্পের সমালোচকদের কাছে বোমা পাঠানোর ঘটনায় গ্রেফতার ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৭ ৪:১৭:৫৬ এএম
এই গাড়ি থেকে গ্রেফতার করা হয় সিসার সিউককে। ছবি সংগৃহীত

এই গাড়ি থেকে গ্রেফতার করা হয় সিসার সিউককে। ছবি সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচকদের ঠিকানায় বিস্ফোরক দ্রব্য (বোমা) পাঠানোর ঘটনায় জড়িত সন্দেহে সিসার সিউক (৫৬) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। 

শুক্রবার (২৬ অক্টোবর) ফ্লোরিডায় একটি কাভার্ড ভ্যান থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডাকে বিস্ফোরক দ্রব্য পাঠানো এবং সাবেক প্রেসিডেন্টকে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে। তার বাবা-মা তাকে বাড়ি থেকে বের করে দেওয়ায় তিনি ওই কাভার্ডা ভ্যানে বসবাস করেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে সকালে ট্রাম্পের সমালোচক সিনেটর কোরি বুকার ও জাতীয় গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান জেমস ক্লাপার জুনিয়রের ঠিকানায় দু’টি বিস্ফোরক দ্রব্য (বোমা) পাঠানো হয়। সকালে ম্যানহাটনের ইউনাইটেড স্টেটস পোস্টাল সার্ভিস থেকে ক্লাপারকে পাঠানো প্যাকেজটি উদ্ধার করা হয়। আর বুকারকে পাঠানো প্যাকেজটি উদ্ধার করা হয় ফ্লোরিডা থেকে।

ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) বলছে, এ পর্যন্ত এরকম ১২টি প্যাকেজ উদ্ধারের ঘটনা ঘটলো। সবগুলোই ট্রাম্পের সমালোচকদের কাছে পাঠানো হয়েছে। যার মধ্যে রয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক ভাইস প্রেসিডেন্ট জোসেফ বাইডেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, সাবেক অ্যার্টনি জেনারেল এরিক হোল্ডার, অভিনেতা রবার্ট ডি নিরো ও জর্জ সরোস। 

সোমবার বিকেলে প্রথমে জর্জ সরোসের বাসার পাশে পার্সেলে পাঠানো বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ট্রাম্প বলছেন, এমন ঘৃণ্য কাজ যে বা যারা করেছে আমাদের দেশে তাদের জায়গা হবে না।

বাংলাদেশ সময়: ০৪০৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-27 04:17:56