ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘হত্যা ষড়যন্ত্র’ ইস্যুতে মোদীকে শ্রীসেনার ফোন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
‘হত্যা ষড়যন্ত্র’ ইস্যুতে মোদীকে শ্রীসেনার ফোন মোদীকে ফোন করেছেন শ্রীলঙ্কান প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন শ্রীলঙ্কান প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা। ফোনালাপে শ্রীসেনা ‘হত্যা চক্রান্ত’ নিয়ে তার মন্তব্য উদ্ধৃত করে দ্য হিন্দুর প্রতিবেদন প্রত্যাখান করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করা হয়েছে।

এর আগে ভারতের ‘দ্য হিন্দু’ পত্রিকায় সংবাদ প্রকাশ হয়, সাপ্তাহিক মন্ত্রিসভা বৈঠকে শ্রীসেনা অভিযোগ করেছেন, ভারতের গোয়েন্দা সংস্থা তাকে হত্যা করতে চায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ পরিকল্পনার বিষয়ে হয়তো অবগত নন।

শ্রীলঙ্কার সরকার আনুষ্ঠানিকভাবে দ্য হিন্দুর সংবাদ প্রত্যাখান করার পর মোদীকে ফোন করেন শ্রীসেনা।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, শ্রীলঙ্কান প্রেসিডেন্ট মাইথ্রিপালা শ্রীসেনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন। এতে তিনি মোদীকে শ্রীলঙ্কার সত্যিকার বন্ধু বলেছেন। ফোনালাপে তিনি বলেছেন, তাকে উদ্ধৃত করে প্রকাশিত সংবাদ মিথ্যা, ভিত্তিহীন।

বিবৃতিতে আরও বলা হয়, খুবই দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদনটি প্রত্যাখানের পদক্ষেপ গ্রহণ করায় ধন্যবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদী। এছাড়াও তিনি প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্ক জোরদারে প্রতিশ্রুতি দিয়েছেন।

নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনালাপের আগে ভারতীয় হাইকমিশনার শ্রীসেনার সঙ্গে দেখা করেন। এসময় শ্রীলঙ্কার প্রেসিডেন্টের অভিযোগ করা মন্তব্যের ব্যাপারে জানতে চান এ ভারতীয় কূটনীতিক।

‘দ্য হিন্দু’র এ বিষয়ক প্রতিবেদন প্রকাশের কয়েক মাস আগে স্থানীয় পুলিশের সংবাদদাতা জনসম্মুখে অভিযোগ তোলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট শ্রীসেনা ও দেশটির সাবেক প্রতিরক্ষামন্ত্রী গোতাবায়া রাজাপাকসেকে হত্যার চক্রান্ত রয়েছে। পরে এ পুলিশ কর্মকর্তাকে এমন অভিযোগ তোলার দায়ে বহিষ্কারও করা হয়।

গত মাসে শ্রীলঙ্কার জাতীয় এয়ারলাইন্সের প্লেনে বাদাম দেওয়া বন্ধের ঘোষণা দেন মাইথ্রিপালা শ্রীসেনা। এতে তিনি বিশ্ব গণমাধ্যমের শিরোনাম হন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।