ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিউইয়র্কে ২৫ বছর পর এই প্রথম… 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
নিউইয়র্কে ২৫ বছর পর এই প্রথম…  নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রের প্রধানতম শহরগুলোর মধ্যে অন্যতম নিউইয়র্ক। শহরটিতে গুলির ঘটনা ‘নৈমিত্তিক’ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে সপ্তাহান্তে (উইকেন্ড) গুলিতে প্রায়ই প্রাণহানি ঘটে সেখানে। তবে গত ২৫ বছরের মধ্যে এই প্রথম গুলি বা কোনো হত্যাকাণ্ড ছাড়াই উইকেন্ড পার করলো নিউইয়র্ক।

সোমবার (১৫ অক্টোবর) শহরটির পুলিশ প্রধান জেমস ও’নেইল সাংবাদিকদের বলেন, গত শুক্র, শনি ও রোববার আমরা কোনো গুলির ঘটনা ও হত্যাকাণ্ড ছাড়াই পার করেছি। এ দশকে এটাই প্রথম ঘটনা।

 

তিনি আরও বলেন, এটা শুধু নিউইয়র্ক পুলিশের জন্য নয় বরং পুরো নিউইয়র্কবাসীর জন্য গর্বের।  

পুলিশের তথ্য অনুযায়ী, এর আগে ১৯৯৩ সালে কোনো গুলির ঘটনা ছাড়া সপ্তাহ পার করেছিল যুক্তরাষ্ট্রের অন্যতম জনবহুল শহর নিউইয়র্ক।  

কর্তৃপক্ষ বলছে, অক্টোবরের শুরুটা, বিশেষ করে ৬ ও ৭ অক্টোবর, ছিল ‘ভয়াবহ’। এ সময়ে নিউইয়র্কের ব্রুকলিন ও দ্য ব্রংকস শহরে বেশ কয়েকটি গুলির ঘটনা ঘটে। চলতি বছর শহরটিতে আবারও হত্যাকাণ্ডের ঘটনা বেড়েছে।  

তবে, ১৯৫০ সালের পর ২০১৭ সালে শহরটিতে সবচেয়ে কম হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ২০১৭ সালে সর্বমোট হত্যাকাণ্ডের ঘটনা ছিল ২৯২টি।  

চলতি বছরের প্রথমার্ধেই ১৪৭টি হত্যাকাণ্ড দিয়ে রেকর্ড তৈরি হয় নিউইয়র্কে। এই হত্যাকাণ্ড ২০১৭ সালের একই সময়ের চেয়ে আট শতাংশ বেশি। অধিকাংশ হত্যার ঘটনাগুলোই ঘটেছে ব্রুকলিন ও দ্য ব্রংকস এলাকায়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।