ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হারিকেন মাইকেল: বিধ্বস্ত ফ্লোরিডা ও জর্জিয়ায় ট্রাম্প 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
হারিকেন মাইকেল: বিধ্বস্ত ফ্লোরিডা ও জর্জিয়ায় ট্রাম্প  ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলছেন ট্রাম্প

হারিকেন মাইকেলে বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ও জর্জিয়া সফর করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। 

স্থানীয় সময় সোমবার (১৫ অক্টোবর) বিকেলে ফ্লোরিডায় যান ট্রাম্প ও তার সহধর্মীনী। এ সময় তারা হারিকেন মাইকেলে ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলো পরিদর্শন করেন ও চলমান উদ্ধার কার্যক্রমের ওপর জোর দেন।

 

হারিকেনে বিধ্বস্ত ফ্লোরিডার লিন হ্যাভেন স্ট্রিট পরিদর্শনের পর ট্রাম্প একে ‘পুরো বিধ্বংস’ হিসেবে আখ্যা দেন।  

ট্রাম্প বলেন, ব্যক্তিগতভাবে এটা দেখা খুবই কষ্টকর, খুবই। ক্ষতিগ্রস্ত বাড়িঘরগুলো দেখেছি। দেখে মনে হচ্ছে, এটা দৈত্যকায় টর্নেডো। সত্যিকার অর্থে ব্যাপক টর্নেডো।  

ওকালোসা কাউন্টির এগলিন বিমান ঘাঁটিতে সাংবাদিকদের ট্রাম্প বলেন, স্থানীয় সরকারের সঙ্গে সমন্বয় করে আমাদের প্রাধান্য থাকবে বাস্তুচ্যুতদের নিরাপদে রাখা। খাদ্য ও পানি সরবারহ অব্যাহত রাখা।  

ট্রাম্প বলেন, আপনারা জানেন অনেকেরই বাড়ি নেই। কারো কারো বাড়ির চিহ্নই নেই। তাই আমাদের প্রধান বিবেচ্য বিষয় হচ্ছে নিরাপত্তা, নিরাপদ পানি সরবারহ ও খাবার যোগান দেওয়া।  

সফরে প্রেসিডেন্ট ট্রাম্প জর্জিয়ার রেড ক্রস সেন্টার পরিদর্শন করেন। এ সময় তিনি স্থানীয়দের কাছ থেকে চলমান উদ্ধার কার্যক্রম সম্পর্কে শোনেন।  

গত ১০ অক্টোবর বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় ফ্লোরিডায় আঘাত হানে হারিকেন মাইকেল। এ সময় ঝড়টির গতিবেগ ছিলো ঘণ্টায় ২শ’ কিলোমিটার। আর যখন উপকূলে আছড়ে পড়ে তখন এর বেগ বেড়ে হয় ২৫০ কিলোমিটার।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad