ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

খাশোগি হত্যার দায় স্বীকারের প্রস্তুতি নিচ্ছে সৌদি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
খাশোগি হত্যার দায় স্বীকারের প্রস্তুতি নিচ্ছে সৌদি!

ঢাকা: ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নিহত সাংবাদিক জামাল খাশোগির বিষয়ে তদন্ত নতুন মোড় নিয়েছে। তুরস্কের দায়িত্বরত কর্মকর্তারা বলছেন, আমাদের হাতে থাকা অডিও বার্তা ইঙ্গিত করে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটেই খাশোগিকে হত্যা করা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা সিএনএন বলছে, সৌদি কনস্যুলেট থেকেই খাশোগিকে অপহরণ করা হয়েছে। সৌদি কর্তৃপক্ষ স্বীকার করার প্রস্তুতি নিচ্ছে যে, সাংবাদিক জামাল খাশোগি জিজ্ঞাসাবাদের সময় মারা যান।

যুক্তরাষ্ট্রে স্বেচ্ছায় নির্বাসনে থাকা এ সাংবাদিক হত্যার ঘটনায় যৌথ তদন্ত করছে সৌদি ও তুর্কি কর্মকর্তারা।

তুরস্কের এক সরকারি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ২ অক্টোবর সাংবাদিক জামাল খাশোগি কনস্যুলেটে ঢোকার আগে রেকর্ড অন করেছিলেন। যা অ্যাপলের হাতঘড়ি থেকে সংগ্রহ করা হয়েছে।

অন্যদিকে বার্তা সংস্থা রয়টার্স সোমবার নাম না প্রকাশ করার শর্তে তুরস্কের পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, ওই অডিও ইঙ্গিত করে জামাল খাশোগিকে সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যা করা হয়েছে।

তবে সৌদি আরব প্রথম থেকেই এ ধরনের অভিযোগ নাকচ করে আসছে। সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী এমন অভিযোগকে 'মিথ্যা' বলে আখ্যায়িত করে আসছে। তিনি বলছেন, খাশোগি অল্প সময়ের জন্য সৌদি কনস্যুলেট অফিসে ঢুকেছে। তুর্কি কর্তৃপক্ষ বলছে, 'আমাদের হাতে সব ধরনের প্রমাণ রয়েছে। এখন আমরা কনস্যুলেটে কংক্রিট প্রমাণ সংগ্রহের পর্যায়ে রয়েছি'।

২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন রাজপরিবারের কট্টোর সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। কনস্যুলেটে প্রবেশের পর খাশোগিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছে।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
টিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।