ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হ্যালির স্থলাভিষিক্ত হওয়ার ‘যোগ্যতা’ ট্রাম্প কন্যার নেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
হ্যালির স্থলাভিষিক্ত হওয়ার ‘যোগ্যতা’ ট্রাম্প কন্যার নেই প্রেসিডেন্ট বাবার সঙ্গে ইভানকা ট্রাম্প, ছবি: সংগৃহীত

ঢাকা: জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির জায়গায় যার নিয়োগ হবে সেরকম ‘যোগ্য’ ব্যক্তি আমি নয় বলে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকা ট্রাম্প।

মঙ্গলবার (০৯ অক্টোবর) দিবাগত রাতে টুইটে তিনি বলেন, হোয়াইট হাউসে অনেক মহান সহকর্মীদের সঙ্গে থেকে কাজ করতে পারায় সম্মানিত বোধ করছি। আর এখান থেকে নিকি হ্যালি পদত্যাগ করেছেন।

প্রেসিডেন্ট সেখানে দুর্দান্ত একজনকে নিয়োগ করবেন। সেটা আমি জানি। তবে সেই ব্যক্তিটি আমি নই।

এর আগে আকস্মিকভাবে নিকি হ্যালি পদত্যাগের ঘোষণা দেন। এরপর অনেকেই ধারণা করেন, জতিসংঘের এই গুরুত্বপূর্ণ পদে ইভানকাকে নিয়োগ দিতে পারেন ট্রাম্প। আর এই ধারণাকে টুইটে উল্টে দিলেন ট্রাম্প কন্যা।

টুইটে ইভানকা এও বলেন, জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি দেশের সম্মান ও মর্যদা ধরে রেখে কাজ করেছেন। তিনি একজন সাহসী সংস্কারক। এছাড়া সত্যে অবিচল একজন মানুষ হিসেবে জাতিসংঘে দেশের প্রতিনিধিত্ব করেছেন হ্যালি। জারেড কুশনার এবং আমি তার বন্ধুত্বের জন্য কৃতজ্ঞ। তিনি আমাদের জীবনে আশীর্বাদ!

ইভানকা বর্তমানে হোয়াইট হাউসে অবৈতনিক উপদেষ্টা হিসেবে কাজ করছেন। পাশাপাশি ইভানকার স্বামী জারেড কুশনার হচ্ছেন ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ