bangla news

সৌদি সাংবাদিক নিখোঁজে উদ্বিগ্ন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৯ ৬:০৫:৫২ পিএম
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ঢাকা: সৌদি আরবের নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগি ইস্যুতে ছয়দিনের নিরবতা ভেঙে অবশেষে মুখ খুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেছেন, এ ঘটনায় আমি উদ্বিগ্ন। এ ধরনের ঘটনা শুনতে পছন্দ করি না আমি। আশা করছি, খুব শিগগির ঘটনার মূল রহস্য বের হয়ে আসবে। এ মুহূর্তে বিষয়টি নিয়ে কেউই কিছু জানে না।

সোমবার (০৮ অক্টোবর) হোয়াইট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ট্রাম্প।

এর আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স টুইটে বলেন, জামাল খাশোগির ঘটনা শুনে খুবই বিব্রত হয়েছি। যদি ঘটনাটি সত্য হয়, তাহলে এটি একটা ট্র্যাজিক দিন। সারাবিশ্বে সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা হলো বাকস্বাধীনতা ও মানবাধিকারের জন্য হুমকি। মুক্ত বিশ্ব এর জবাব পাওয়ার অধিকার রাখে।

এদিকে, সৌদি সরকারকে জামাল খাশোগির নিখোঁজ হওয়ার ঘটনাটি তদন্তের আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তদন্তে স্বচ্ছ ফলাফেও আশা করছেন মার্কিন এ পররাষ্ট্রমন্ত্রী।

২ অক্টোবর ইস্তাম্বুলে দেশটির কনস্যুলেটে প্রবেশ করার পর থেকে খাশোগি নিখোঁজ রয়েছেন। তাকে এর ভেতরেই হত্যা করা হয়ে থাকতে পারে বলে ধারণা করছে তুরস্ক।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এপি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-10-09 18:05:52