ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দ. কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট লি’র ১৫ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৮
দ. কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট লি’র ১৫ বছরের কারাদণ্ড দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট লি মুং-বাক’র ১৫ বছরের কারাদণ্ডের আদেশ

দুর্নীতির অভিযোগে দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট লি মুং-বাক’র ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন দেশটির একটি আদালত। একইসঙ্গে তাকে ১১ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে।

ঘুষ, অর্থ আত্মসাৎসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ এনে শুক্রবার (০৫ অক্টোবর) সিউল সেন্ট্রাল ডিস্ট্রিক্ট কোর্ট লি’র বিরুদ্ধে এই সাজা ঘোষণা করেন।

তবে সব ধরনের অভিযোগ অস্বীকার করা লি আদালতের রায়ের বিরুদ্ধে আপিলের জন্য এক সপ্তাহ সময় পাবেন বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

২০০৮-২০১৩ মেয়াদে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা লি গত মার্চ থেকে সিউলের একটি কারাগারে আটক রয়েছেন।  

এদিকে লি’র এই সাজা দক্ষিণ কোরিয়ায় কনজারভেটিভদের জন্য আরেকটি আঘাত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ লি’র পরবর্তী ২০১৩-২০১৭ মেয়াদে দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা পার্ক জিউন-হে’র বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টো্বর ০৫, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।