ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অক্টোবরে ভারত যাবেন জাতিসংঘ মহাসচিব 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
অক্টোবরে ভারত যাবেন জাতিসংঘ মহাসচিব  অ্যান্তোনিও গুতেরেস

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস আগামী ১ অক্টোবর ভারত সফরে যাবেন। দেশটির রাজধানী নিউ দিল্লিতে জাতিসংঘ ভবন উদ্বোধনের জন্য তিনদিনের সফর করবেন গুতেরেস।

শনিবার (২২ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অক্টোবরের ১ তারিখ থেকে ৩ তারিখ পর্যন্ত দেশটিতে সফর করবেন জাতিসংঘ মহাসচিব।

সফরকালে তিনি ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ সফরে ২ অক্টোবর নিউ দিল্লির রাষ্ট্রপতি কালচারাল সেন্টারে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক স্যানিটারি কনভেনশনে অংশ নেবেন গুতারেস। এছাড়া আনুষ্ঠানিকভাবে নিউ দিল্লিতে জাতিসংঘ ভবন উদ্বোধন করবেন।  

আন্তর্জাতিক সৌর জোটের প্রথম সভায় যৌথ উদ্বোধনী অনুষ্ঠানে গুতরেসের উপস্থিত থাকার কথা রয়েছে।
  
এছাড়া জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র জানিয়েছেন, অমৃতাসরের স্বর্ণমন্দিরে গুতারেসের ব্যক্তিগত সফরে যাওয়ার কথা রয়েছে। তবে এটি এখনও নিশ্চিত নয়।  

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।