bangla news

সন্ত্রাসে মদত: ভারতে ৫ বাংলাদেশির বিরুদ্ধে চার্জশিট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৯ ৮:০৫:২৭ এএম
ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) লোগো

ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) লোগো

ঢাকা: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমকে (এবিটি) মদত দেওয়ার অভিযোগ এনে ভারতে পাঁচ বাংলাদেশির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দেশটির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।

শুক্রবার (০৭ সেপ্টেম্বর) মুম্বাইয়ের বিশেষ এনআইএ আদালতে এ চার্জশিট জমা দেয় সংস্থাটি। এর আগে চলতি বছরের মার্চে অভিযুক্তদের পুনে শহর থেকে গ্রেফতার করা হয়।

অভিযুক্তরা হলেন- মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব ওরফে রাজ জুসেভ মণ্ডল, রিপন হোসেন ওরফে রুবেল, হান্নান আনোয়ার খান ওরফে হান্নান বাবুরী গাজী, মোহাম্মদ হাসান আলী ওরফে আমীর আলী এবং আজার আলী ইসলাম ওরফে রাজা জুসেভ মণ্ডল।

এবিটি’র সদস্যদের সাহায্য এবং আশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে। পরে স্থানীয় আইনে তাদের গ্রেফতার করে পুনে পুলিশ। এছাড়া তাদের বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছিল, তার তদন্তের দায়িত্বভার চলে যায় এনআইএ’র কাছে।

এনআইএ’র তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অভিযুক্ত পাঁচজনের কাছে ভারতে থাকার জন্য কোনো বৈধ কাগজপত্র ছিল না। এছাড়া আয়কর রিটার্ন দাখিল করার জন্য তারা ভুয়া কাগজপত্র দিয়ে নাম পরিবর্তন করে ভারতীয় স্থায়ী অ্যাকাউন্ট নম্বর (পিএএন) কার্ড করেছিলেন। সেইসঙ্গে তারা জালিয়াতি করে বিভিন্ন প্রজেক্টের ভিত্তি কার্ড, ভোটার কার্ড ও রেশন কার্ড বানিয়েছিলেন বলে বিবৃতি দেয় এনআইএ।

বিবৃতিতে এনআইএ এও উল্লেখ করে, গ্রেফতার পাঁচ বাংলাদেশির প্রত্যেকেই পুনের বিভিন্ন নির্মাণ প্রকল্পে শ্রমিক হিসেবে কাজ করতেন।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-09 08:05:27