bangla news

বিশ্ব বাণিজ্য সংস্থা থেকে বেরিয়ে যাওয়ার হুমকি ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-৩০ ১০:১৬:৫৩ পিএম
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রকে যথাযথ মূল্যায়নে আচরণগত কোনো পরিবর্তন না আনলে বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিডটিও) থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

শুক্রবার (৩১ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবরে বলা হয়, ব্লুমবার্গ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে অর্থনৈতিক ওই জোট থেকে আমেরিকাকে সরিয়ে আনার কথা বলেন ট্রাম্প। 

তিনি বলেন,‘তারা (পরিচালনা পর্ষদ) যদি আমেরিকার প্রতি আচরণগত কোনো পরিবর্তন না আনে, তাহলে আমি ডব্লিউটিও থেকে বের হয়ে যাবো।’

আন্তর্জাতিক অর্থনৈতিক জোট ডব্লিউটিও ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। বিশ্বের বাণিজ্য সংক্রান্ত নীতি প্রবর্তন এবং সদস্য রাষ্ট্র বা পক্ষ সমূহের মধ্যকার মতপার্থক্য দূর করতে সাহায্য করে থাকে এটি। এর সদস্য সংখ্যা ১৬৪টি দেশ। সংস্থার সদর দপ্তর সুইজারল্যান্ডের জেনেভা শহরে অবস্থিত। 


গত জুলাইয়েও এ বিষয়ে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অভিযোগ, ‘ডব্লিউটিও থেকে যুক্তরাষ্ট্র সুবিধা পায় না। তবে সংস্থাটি আমাদের যথাযথ মূল্যায়ন না করলে কিছু একটা করবো।’ 

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৮
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-30 22:16:53