ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘সিরিয়ায় ২৪ ঘণ্টায় হামলা প্রস্তুতি নেবে মার্কিন জোট’ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
‘সিরিয়ায় ২৪ ঘণ্টায় হামলা প্রস্তুতি নেবে মার্কিন জোট’  মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ২৪ ঘণ্টার মধ্যে প্রস্তুতি নেবে বলে মনে করছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

ঢাকা: সিরিয়ায় আক্রমণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ২৪ ঘণ্টার মধ্যে প্রস্তুতি নেবে বলে মনে করছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। সম্ভাব্য রাসায়নিক হামলার সতকর্তার মধ্যেই এমন বিবৃতি দিলো দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রুশ সংবাদমাধ্যমের প্রতিবেদেন এ তথ্য জানা গেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভাকে উদ্ধৃত করে এ তথ্য জানানো হয়।

 

মারিয়া জাকারোভা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, সিরিয়ায় আক্রমণের জন্য মার্কিন জোট মধ্যপ্রাচ্যে প্রায় ৭০টি সরবরাহ যান স্থাপন করেছে। তাদের অস্ত্র ভাণ্ডারে রয়েছে ৩৮০টি নৌ-মিসাইল।  

এর আগে অবশ্য মস্কোর অভিযোগ প্রত্যাখান করেছে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগন। মস্কোর দাবি, এ অঞ্চলে সামরিক শক্তি তৈরি করছে ওয়াশিংটন।  

জাকারোভা বলেন, পারস্য উপসাগর ত্যাগ করেছে মার্কিন রণতরী ‘দ্য সুল্লিভান্স’। অঞ্চলটিতে মার্কিন সামরিক বাহিনীর উপস্থিতি বাড়ছে।  

এ অঞ্চলে মার্কিন সামরিক তৎপরতা বাড়ানোর অভিযোগ অস্বীকৃতির বিষয়ে জাকারোভা বলেন, মার্কিন সামরিক বাহিনী উল্লেখ করতে ভুলে গেছে তারা সিরিয়ায় আক্রমণের জন্য ২৪ ঘণ্টার মধ্যে ক্ষেপণাস্ত্র সক্ষমতা তৈরি করতে পারে। যুক্তরাষ্ট্র, ফান্স ও যুক্তরাজ্য যুদ্ধকৌশল হিসেবে জর্ডান, কুয়েত ও ক্রিটে বিমানঘাটি নির্মাণ করেছে।   

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad