bangla news

আত্মসমর্পণ করলেন লালুপ্রসাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-৩০ ৩:০৪:০৪ এএম
বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি লালুপ্রসাদ। ছবি: সংগৃহীত

বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি লালুপ্রসাদ। ছবি: সংগৃহীত

ঢাকা: জামিন বর্ধিত করার আবেদন খারিজ করে দেওয়ায় আদালতের নির্দেশের নির্ধারিত দিনেই আত্মসমর্পণ করেছেন ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের সভাপতি লালুপ্রসাদ যাদব।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাঁচি আদালতে আত্মসমর্পণ করে এ রাজনীতিবিদ। এর আগে তিনি চলতি বছরের মে মাসে জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে এসেছিলেন। পরে জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে তিনি তা বর্ধিত করার আবেদন করেন। যা গত সপ্তাহে খারিজ করে দিয়ে জামিনের মেয়াদ শেষে ৩০ আগস্টই তাকে কারাবরণের নির্দেশ বহাল রাখেন আদালত।

এ বিষয়ে লালুপ্রসাদ বলছেন, আমি আদালতের আদেশ মেনে চলছি। আমি অসুস্থ, তারপরও হাইকোর্টের রায়ে আমি বিশ্বাস করি।

১৯৯০ সালে লালুপ্রসাদ যখন অবিভক্ত বিহারের মুখ্যমন্ত্রী ছিলেন তখন তিনি রাজ্যের দারিদ্র্য বিমোচন প্রকল্পের তহবিল থেকে অর্থ কেলেঙ্কারিতে জড়ান। এরপর ওই মামলায় দোষী সাব্যস্ত হলে গত বছরের ডিসেম্বরে তিনি কারাগারে যান। শেষে চিকিৎসার জন্য গত মে মাসে আদালতে তিন মাসের জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে আসেন ৭০ বছর বয়সী লালু। যার মেয়াদ শেষে ৩০ আগস্ট কারাগারে ফেরার কথাই ছিল তার।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-30 03:04:04