ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে ‘সন্ত্রাসী ঘটনা’, আহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
ব্রিটিশ পার্লামেন্টের বাইরে ‘সন্ত্রাসী ঘটনা’, আহত ২

ব্রিটেনের পার্লামেন্টের বাইরে নিরাপত্তা বাহিনীর ব্যারিকেডের ওপর বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে দেওয়া হয়েছে দিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দু’জন। এটিকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলে আখ্যা দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৪ আগস্ট) ব্রিটিশ সময় ভোর সাড়ে ৭টার দিকে এই ঘটনার পর ওই গাড়ির চালককে আটক করা হয়। আহত দু’জনকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করেছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

ঘটনাস্থলে কোনো ধরনের অস্ত্র পাওয়া না গেলেও তল্লাশি চালিয়ে চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। এজন্য ওয়েস্টমিনস্টার টিউব স্টেশনসহ বিভিন্ন সড়ক বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

স্কটল্যান্ড ইয়ার্ড জানায়, ঘটনাটি এ মুহূর্তে সন্ত্রাসী কার্কলাপ হিসেবে দেখা হচ্ছে এবং কাউন্টার টেরোরিজম কমান্ড এর তদন্ত করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সিলভার রঙের ফোর্ড ফিয়েস্তা ওয়েস্টবাউন্ড হয়ে যাওয়ার সময় ইচ্ছাকৃতভাবে জনপ্রতিনিধিদের ধাক্কা দেয়।

ইউরোপ-আমেরিকার বিভিন্ন দেশে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটছে গত কয়েক বছর ধরে। এরই ধারাবাহিকতায় গত বছরের মার্চে পথচারী ও পুলিশের ওপর গাড়ি ও ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। সে ঘটনায় অন্তত চারজন নিহত হয়।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এইচএ/এনএইচটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।