[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

‘ছিনতাই’ হওয়া প্লেনটি সাগরে বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১১ ২:০২:২০ এএম
ছিনতাই হওয়ার প্লেনের ছবিটি স্থানীয়দের ধারণ করা/ সংগৃহীত

ছিনতাই হওয়ার প্লেনের ছবিটি স্থানীয়দের ধারণ করা/ সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের সিয়াটল শহরের সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ‘ছিনতাই’ হওয়া প্লেনটি সাগরে বিধ্বস্ত হয়েছে। তবে ছিনতাইয়ের সঙ্গে জড়িত পাইলটের কপালে কি ঘটেছে তা জানা যায়নি।

এদিকে ছিনতাইয়ের ঘটনায় বেশ কিছু সময় সাময়িক বন্ধ থাকার পর সিয়াটল বিমানবন্দরের কার্যক্রম ফের স্বাভাবিক হয়েছে। আর প্লেনটিতে কোনো যাত্রী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানবন্দরের এক কর্মী ‘কোনো ধরনের অনুমতি ছাড়াই’ টারবো প্রপার প্লেনটি নিয়ে উড়াল দেয়। প্লেনটিকে পাকড়াও করতে পেছন পেছন ছুটে একটি ফাইটার জেট। যদিও কিছুক্ষণ পর প্লেনটি কেটরন দ্বীপের দক্ষিণে বিধ্বস্ত হয়। তবে কি কারণে প্লেনটি বিধ্বস্ত হয়েছে তা প্রাথমিক জানা যায়নি। অজানা রয়েছে ছিনতাইয়ের কারণ।

পিয়ার্সি কাউন্টি শেরিফ অফিস থেকে জানানো হয়, এটি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড নয়, পাইলটের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি, তবে বয়স অনুমান ২৯।

এর আগে প্রত্যক্ষদর্শীরা জানান, তারা হঠাৎই একটি প্লেন খুব নিচ দিয়ে উড়ে যেতে দেখেন। পেছনেই একটি ফাইটার জেট থাকায় বিষয়টি তাদের মধ্যে উদ্বেগের জন্ম দেয়।

ঘটনার সঙ্গে সঙ্গে প্লেনের পাইলটের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা চালায় এয়ার ট্রাফিক কন্ট্রোল। তবে তাতে কোনো সাড়া দেননি পাইলট।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache