[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

আর্জেন্টিনার সিনেটে গর্ভপাত বিল খারিজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৯ ৭:০৮:২২ এএম
আর্জেন্টিনার সিনেট গর্ভপাত নিয়ে একটি বিল খারিজ করে দিয়েছে।

আর্জেন্টিনার সিনেট গর্ভপাত নিয়ে একটি বিল খারিজ করে দিয়েছে।

ঢাকা: আর্জেন্টিনার সিনেট গর্ভপাত নিয়ে একটি বিল খারিজ করে দিয়েছে। এ বিল পাস হলে গর্ভাবস্থার প্রথম ১৪ সপ্তাহে গর্ভপাত বৈধ হতো।  

বৃহস্পতিবার (৯ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। খবরে বলা হয়, যুক্তি-তর্কের পর ৩৮ জন সিনেটর এ বিলের বিপক্ষে ভোট দেন, অন্যদিকে ৩১ জন এ বিলের পক্ষে ভোট দেন। এর ফলে পুনরায় আইনটি উত্থাপনের জন্য আইনজীবীদের আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এখন আর্জেন্টিনায় বিশেষ কিছু ক্ষেত্রে গর্ভপাত বৈধ। ধর্ষণের ঘটনা ও গর্ভবতী মায়ের স্বাস্থ্য পরিস্থিতি ভালো না হলে গর্ভপাত করা যায় দেশটিতে।

গর্ভপাত সংক্রান্ত এ বিলের সিনেটরদের ভোটাভুটির পর উভয়পক্ষের সমর্থকরা দেশটির সংসদের সামনে প্রতিবাদ করেছেন। 

গর্ভপাতবিরোধী কর্মীরা সিনেটের ভোটের রায়ে উল্লসিত। এক কর্মী আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেন, গর্ভপাত সংক্রান্ত বিলটি খারিজ করে দেওয়ার মাধ্যমে আর্জেন্টিনায় পরিবারের গুরুত্বের ওপর আবারও জোর দেওয়া হলো। 

অন্যদিকে এ বিলের সমর্থকরা সবুজ পোশাক পরিধান করে তাদের প্রতিবাদ জানান। এসময় তারা একে অপরকে জড়িয়ে ধরে কাঁদেন। অনেকে অগ্নিসংযোগও করেছেন। 

সমর্থকরা কয়েক বছর ধরে আর্জেন্টিনায় বিলটি পাসের জন্য চেষ্টা করছেন। তবে আইনজীবীরা বলছেন, গর্ভপাত বৈধ করা জনস্বাস্থ্যের সঙ্গে জড়িত। ধারণা করা হয়, দেশটিতে গত বছরে ৪৩ শতাংশ নারী অবৈধ গর্ভপাতের জন্য প্রাণ হারিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এএইচ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache