ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মিয়ানমারে বন্যায় ১০ জনের মৃত্যু, বাস্তুহারা ৫৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
মিয়ানমারে বন্যায় ১০ জনের মৃত্যু, বাস্তুহারা ৫৪ হাজার বন্যায় প্লাবিত এলাকা। ছবি: সংগৃহীত

ঢাকা: মিয়ানমারে অতি বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে। এর প্রভাবে এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রায় ৫৪ হাজার মানুষ বাস্তুহারা হয়ে গেছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, কৃষিজমির বিশাল এলাকাজুড়ে বন্যায় প্রাবিত হয়ে গেছে। সঙ্গে ওইসব এলাকার বাড়ি-ঘর পানিতে তলিয়ে যায়।

শুধুমাত্র ঘরের ছাদ দেখা যাচ্ছে প্লাবিত এলাকায়।

তারা বলছেন, বন্যায় প্লাবিত হয়ে আটকে পড়া মানুষদের নৌকা দিয়ে উদ্ধার করেছে স্বেচ্ছাসেবক দল। তাদের জন্য আশ্রয়ের ব্যবস্থাও করা হয়েছে।

বন্যার শিকার মানুষ তাদের মূল্যবান জিনিসপত্র ফেলে রেখে নিরাপদ স্থানে আশ্রয় নিচ্ছে। ছোট্ট শিশুদের কাঁদে করে অনেক মানুষকে সাঁতার পানি অতিক্রম করতে দেখা গেছে বন্যা প্লাবিত ওইসব এলাকায়।

দেশটির সমাজকল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, বন্যার প্রভাবে এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন সেনা সদস্য। এছাড়া দেশের ৫৪ হাজারের চেয়ে বেশি মানুষ বন্যায় বাস্তুহারা হয়ে গেছেন। তাদের নিরাপদ স্থানে আশ্রয় দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।