ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পুতিনের সঙ্গে বৈঠক শুভ সূচনা, বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
পুতিনের সঙ্গে বৈঠক শুভ সূচনা, বললেন ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ‘ইতিবাচক’ ইঙ্গিত দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। বৈঠক শেষে তাদের ফেস টু ফেস এ বৈঠকটি একটি ভালো শুরু ছিল বলে জানিয়েছেন ‘বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর’ এ প্রেসিডেন্ট।

সোমবার (১৬ জুলাই) ইউরোপীয় দেশ ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে ‘শক্তিশালী’ এ দুই প্রেসিডেন্টের মধ্যে দুই ঘণ্টাব্যাপী রুদ্ধদার বৈঠক অনুষ্ঠিত হয়। পরে ডোনাল্ড ট্রাম্প তার সিনিয়র উপদেষ্টার মাধ্যমে বৈঠকের ইতিবাচক সাড়া দেন।

অবশ্য বহুল প্রত্যাশিত এ বৈঠকের আগে ট্রাম্প জানিয়েছিলেন, বৈঠকটি থেকে দুই দেশের মধ্যে ‘অসাধারণ সম্পর্ক’ আশা করছেন তিনি।

পরে ট্রাম্প তার টুইটে এও বলেছেন, রাশিয়ার সঙ্গে আমাদের সম্পর্ক কোনো সময়ই খারাপ ছিল না। তবে নির্বোধতা এবং নির্বুদ্ধিতা এ সম্পর্কে ভিড়েছিল।

এদিকে, বৈঠক শেষে ভ্লাদিমির পুতিন তার উপদেষ্টার মাধ্যমে জানিয়েছেন, দুই দেশের ‘কঠিন বহুজাতিক’ বিষয় নিয়ে আলোচনা করার সুযোগ হয়েছে এ বৈঠকে।

২০১৪ সালের পর যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার সম্পর্কের মধ্যে ‘খারাপের তীব্রতা’ ছিল। শেষপর্যন্ত তারা বৈঠকে মিলিতি হলেন।

বাংলাদেশ ২২১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।