[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

কিমকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানাতে চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১২ ৩:১৬:০০ এএম
বৈঠকে ট্রাম্প ও কিম।

বৈঠকে ট্রাম্প ও কিম।

মাত্র কয়েক ঘণ্টার আলাপচারিতার সুযোগে কিমের সঙ্গে একটি বিশেষ বন্ধন তৈরিতে সক্ষম হয়েছেন ট্রাম্প। ভবিষ্যতে তিনি কিমকে হোয়াইট হাউজে আমন্ত্রণও করতে চান। সিঙ্গাপুরে অনুষ্ঠিত এ বৈঠক শেষে এ দুই নেতার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরের পর এ কথা সংবাদ মাধ্যমকে জানান মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প সংবাদ মাধ্যমকে বলেন, তিনি (কিম জং উন) একজন ভালো আলোচক। নিজের জনগণের জন্য তিনি কথা বলেছেন।

উত্তর কোরিয়ার সুপ্রিম লিডার সম্পর্কে কী জানতে পেরেছেন, এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তিনি (কিম) একজন খুবই বুদ্ধিমান ব্যক্তি এবং নিজ দেশকে অনেক ভালোবাসেন। 

এছাড়া, ভবিষ্যতে আবারও কিমের সঙ্গে দেখা করার ইচ্ছা পোষণ করেন ট্রাম্প।

দীর্ঘদিন বাকযুদ্ধের অবসান ঘটিয়ে মঙ্গলবার (১২ জুন) আলোচায় বসেন উত্তর কোরিয়ার সুপ্রিম লিডার কিম জং উন এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ বৈঠক শেষে কোরীয় উপদ্বীপকে পারমাণবিক অস্ত্রমুক্ত করার একটি গুরুত্বপূর্ণ নথিতে স্বাক্ষর করেন তারা। 

চুক্তি স্বাক্ষরের সময় অনুবাদকের মাধ্যমে কিম জানান, আমরা একটি ঐতিহাসিক বৈঠক সম্পন্ন করেছি এবং একটি ঐতিহাসিক নথিতে সাক্ষর করেছি। বিশ্ব একটি বড় পরিবর্তন দেখতে চলেছে।

বৈঠকের শুরুতে ট্রাম্পের পাশে বসে অভিনন্দন জানান কিম। এসময় তিনি বলেন, জনাব প্রেসিডেন্ট আপনার সঙ্গে সাক্ষাতের জন্য আমি আনন্দিত। কিমের অভিনন্দনের জবাবে ট্রাম্প কিমকে পছন্দ সূচক ইশারা (থাম্বস আপ) দিয়েছেন। ট্রাম্প জানান, তিনি নিশ্চিত তাদের মধ্যে একটি ভালো সম্পর্ক তৈরি হবে। 

ট্রাম্প বলেছেন, আমি খুব পুলকিত বোধ করছি। একটি গুরুত্বপূর্ণ আলোচনা সভা হতে যাচ্ছে। আমি বিশ্বাস করি এটি সত্যিকার অর্থেই সফল হবে। আমি নিশ্চিত আমাদের মধ্যে ভালো একটি সম্পর্ক তৈরি হবে।  

আরও পড়ুন:
বিশ্ব একটি বড় পরিবর্তন দেখবে: কিম
ট্রাম্প-কিমের বৈঠক ঘিরে মুনের ঘুমহীন রাত
ট্রাম্প-কিম বৈঠক: ‘ইতিবাচক সম্পর্ক’ তৈরির ইঙ্গিত
বৈঠকে বসেছেন ট্রাম্প-কিম
ঐতিহাসিক বৈঠক শেষে বিদায় নিলেন ট্রাম্প ও কিম

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache