ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হাভানায় বিধ্বস্ত প্লেনের ক্রু-যাত্রীসহ নিহত শতাধিক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ১৮, ২০১৮
হাভানায় বিধ্বস্ত প্লেনের ক্রু-যাত্রীসহ নিহত শতাধিক  বিধ্বস্ত প্লেনে চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত

ঢাকা: কিউবার রাজধানী হাভানায় ১০৫ জন যাত্রী ও ৯ জন বিদেশি ক্রু নিয়ে বিধ্বস্ত প্লেনের প্রায় সবাই নিহত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

অভ্যন্তরীণ রুটের বোয়িং ৭৩৭ প্লেনটি উড্ডয়নের একটু পরে এয়ারপোর্টের কাছেই একটি হাইওয়ে এবং স্কুলের কাছাকাছি স্থানে বিধ্বস্ত হয়।

শুক্রবার (১৮ মে) স্থানীয় সময় দুপুর ১২টার পর এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

 

প্রাথমিকভাবে তিনজনকে জীবিত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। অগ্নিদগ্ধ ওই তিনজনের একজন হাসপাতালে মারা গেছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলো নিহতের সংখ্যা শতাধিক বলে জানাচ্ছে।

এ দুর্ঘটনায় বহু সংখ্যক হতাহতের আশঙ্কার কথা জানিয়েছেন কিউবার প্রেসিডেন্ট মিগেইল ডিয়াজ কেনেল। তিনি ঘটনাস্থলও পরিদর্শন করেছেন।

ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স নিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা কাজ করছেন।  

জানা যায়, কিউবানা ডি এভিয়েশনের প্লেনটি হাভানার হোসে মার্টি এয়ারপোর্ট থেকে হলগেন যাচ্ছিলো। এক ঘণ্টা ২০ মিনিটের ফ্লাইটে ১০৫ জন যাত্রীর পাশপাশি ৯ জন ক্রু ছিলেন। এর মধ্যে ৫ জন শিশু। যদিও প্রাথমিক খবরে যাত্রী ১০৪ জন ছিল বলে জানায় সংবাদমাধ্যমগুলো। উড্ডয়নের কিছুক্ষণ পরেই প্লেনটি নিচে নামতে থাকে এবং এক পর্যায়ে মাটি থেকে ধোঁয়ার কুণ্ডলি দেখা যায়।

এটি দেশটির সবচেয়ে বড় প্লেন দুর্ঘটনা। ঘটনার পর দু’দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কিউবা সরকার।

আরও পড়ুন>>
** 
হাভানায় ১০৪ যাত্রী নিয়ে প্লেন বিধ্বস্ত


বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।