bangla news

আফগানিস্তানে ন্যাটোর হামলায় ৬ শিশু নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৬ ৬:৫৮:২৮ পিএম

আফগানিস্তানে পূর্বাঞ্চলে তালেবান জঙ্গিদের লক্ষ্য করে ন্যাটো বাহিনীর বিমান হামলায় ছয়টি শিশু নিহত হয়েছে। পার্বত্য ওই অঞ্চলটি জঙ্গিদের ঘাঁটি এলাকা হিসেবে পরিচিত। আফগান পুলিশের একজন কমান্ডার শুক্রবার এ তথ্য জানান।

আসাদাবাদ: আফগানিস্তানে পূর্বাঞ্চলে তালেবান জঙ্গিদের লক্ষ্য করে ন্যাটো বাহিনীর বিমান হামলায় ছয়টি শিশু নিহত হয়েছে। পার্বত্য ওই অঞ্চলটি জঙ্গিদের ঘাঁটি এলাকা হিসেবে পরিচিত। আফগান পুলিশের একজন কমান্ডার শুক্রবার এ তথ্য জানান।

তবে বৃহস্পতিবার জঙ্গিদের লক্ষ্য করে চালানো এ হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়ার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে ন্যাটো সূত্রে জানা যায়। পাকিস্তান সীমান্তের কাছে সংঘাতপূর্ণ কুনার প্রদেশের সেনা চৌঁকিতে হামলার জবাবে ন্যাটো এ হামলা চালায়।

ছত্রভঙ্গ তালেবান যোদ্ধাদের লক্ষ্য করে ন্যাটোর বিমান থেকে বোমা হামলার সময় এ শিশুরা লোহার টুকরা কুড়াচ্ছিল। প্রাদেশিক পুলিশপ্রধান খলিলুল্লাহ জিয়ায়ি বার্তাসংস্থা এএফপিকে এ কথা জানান।

তিনি বলেন, “বোমার আঘাতে নিহত শিশুদের বয়স ৬ থেকে ১২ বছরের মধ্যে। এর মধ্যে আরেকটি শিশু আহত হয়েছে।”

দ্য ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিসটেন্স ফোর্স (আইএসএএফ)Ñ আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী এ অভিযোগের তদন্ত করছে বলে জানায়।

একটি বিবৃতিতে আইএসএএফ বলে, “বেসামরিক নাগরিক নিহত হওয়ার বিষয়ে আমরা অবগত আছি এবং এ বিষয়ে তদন্ত চলছে।”

বেসমারিক নাগরিক হতাহতের ঘটনা বেড়ে যাওয়ার জন্য বরাবরই এ বাহিনী দায়ী। মূলত তালেবান ও অন্যান্য জঙ্গিদের সঙ্গে চলমান যুদ্ধে বিমান হামলায় সময়ই অধিকাংশ হতাহতের ঘটনা ঘটে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-26 18:58:28