bangla news

আটলান্টিকের ঘূর্ণিঝড় ‘ড্যানিয়েল’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৬ ৬:৫৬:২৭ পিএম

আটলান্টিক মৌসুমের প্রথম শক্তিশালী ঘূর্ণিঝড় ড্যানিয়েল শুক্রবার ঘণ্টায় ১৩৫ মাইল বেগে ধেয়ে আসছে। যুক্তরাষ্ট্রের মিয়ামিভিত্তিক জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়েছে।

মিয়ামি: আটলান্টিক মৌসুমের প্রথম শক্তিশালী ঘূর্ণিঝড় ড্যানিয়েল শুক্রবার ঘণ্টায় ১৩৫ মাইল বেগে ধেয়ে আসছে। যুক্তরাষ্ট্রের মিয়ামিভিত্তিক জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়েছে।

ভয়াবহতার দিকে এটি চার মাত্রার ঘূর্ণিঝড়। সমুদ্রের মধ্যেই এ ঝড়ের গতিবেগ বেড়েছে। পরবর্তী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে এটির তোড় আরও বাড়বে বলেও আবহাওয়াবিদরা আশঙ্কা করেছেন।

শুক্রবার গ্রিনিচ সময় ০৬০০টায় বারমুডা থেকে ঘূর্ণিঝড়টি ৯৪০ কিলোমিটার দণি-পশ্চিমে অবস্থান করছে।

জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্র থেকে জানানো হয়েছে, আশা করা হচ্ছে, ড্যানিয়েল উত্তর দিকে মোড় নেবে। তবে এটি এখন বানমুডায় ভারী বৃষ্টিপাতের অঞ্চলের খুব কাছাকাছি রয়েছে।

আর্ল নামের আরেকটি ঘূর্ণিঝড় লিওয়ার্ড দ্বীপপুঞ্জ থেকে দুই হাজার চারশ ৫৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। পশ্চিম দিকে এটি ঘণ্টাপ্রতি ২৮ কিলোমিটার বেগে এগিয়ে আসছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫৫৬ ঘণ্টায়, আগস্ট ২৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-26 18:56:27