bangla news

বন্যা-কবলিত অঞ্চল থেকে লোকজন সরিয়ে নেওয়ার নির্দেশ পাকিস্তানের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৬ ৫:২৫:২১ পিএম

পাকিস্তানের দক্ষিণের শহরের বন্যা-নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে পড়ায় শহরটি খালি করার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। এ অনুযায়ী তিন লাখ বাসিন্দাকে সেখান থেকে সরিয়ে নিতে হবে। খবর এএফপি’র।

থাত্তা: পাকিস্তানের দক্ষিণের শহরের বন্যা-নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে পড়ায় শহরটি খালি করার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। এ অনুযায়ী তিন লাখ বাসিন্দাকে সেখান থেকে সরিয়ে নিতে হবে। খবর এএফপি’র।

উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তা মঞ্জুর শেখ বার্তাসংস্থা এএফপিকে বলেন, “বন্যার কারণে ফকির জগত গ্রামের বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় বৃহস্পতিবার রাতে আমরা থাত্তা শহরের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলেছি।”

এরই মধ্যে শহরটির ৭০ শতাংশ বাসিন্দা নিরাপদ স্থানে চলে যেতে সক্ষম হয়েছেন এবং প্রকৌশলীরা বাঁধ মেরামতের চেষ্টা করছেন বলেও জানান তিনি। বাঁধটি থাত্তার কয়েক কিলোমিটার পূর্বে অবস্থিত।

শেখ বলেন, “প্রকৌশলীরা বাঁধটি মেরামত করতে পারবেন বলে আমরা আশা করছি, তা না হলে পুরো শহর প্লাবিত হবে।” এরইমধ্যে এর আশেপাশের সুজাওয়াল, মিরপুর বাথোরো এবং দারো শহর খালি করা হয়েছে বলেও জানান তিনি।

ভারী বর্ষণের কারণে সৃষ্ট এ বিপর্যয়ে পাকিস্তানে এ পর্যন্ত ১৭ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং এর মধ্যে আট লাখ মানুষ বর্তমানে ত্রাণ সাহায্যের ওপর বেঁচে আছেন।

এদিকে, ভয়াবহ এ বন্যায় এ পর্যন্ত এক হাজার ছয়শ জনের নিহত ও দুই হাজার তিনশ ৬৬ জনের আহত হওয়ার খবর নিশ্চিত করেছে পাকিস্তানের সরকার। তবে লাখ লাখ মানুষ এখনও অসুখ ও খাদ্যের অভাবে রয়েছেন বলে কর্মকর্তারা জানান।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-26 17:25:21