ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কঙ্গোতে বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলি, নিহত ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
কঙ্গোতে বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলি, নিহত ২ বিক্ষোভকারীদের ওপর গুলি করতে উদ্যত পুলিশ। ছবি-সংগৃহীত

আফ্রিকার অস্থিতিশীল রাষ্ট্র ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর রাজধানী কিনশাসায় রোববার প্রেসিডেন্ট জোসেফ কাবিলা বিরোধী এক বিক্ষোভে পুলিশ গুলি চালালে কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে তিনজন

বিভিন্ন সংবাদ সংস্থার খবরে বলা হয়, প্রেসিডেন্ট কাবিলা বিরোধী এই বিক্ষোভের আয়োজক গির্জা কর্তৃপক্ষ। চার্চের ডাকে বহু লোক এতে যোগ দেয়।

এক পর্যায়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। বিক্ষোভকারীরা পুলিশের তাড়া খেয়ে কিনশাসার নতরদেম ক্যাথিড্রালের ভেতরে আশ্রয় নেয়। তারা গির্জার ভেতর থেকে ও ছাদের ওপর থেকে পুলিশের ওপর ইট পাটকেল ছুড়তে থাকে।

এক পর্যায়ে বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ গুলি চালায়। এসময় কমপক্ষে দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৩ জন।

এ দিন রাজধানী কিনশাসা ছাড়াও সারাদেশেই বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে বিভিন্ন স্থানে পুলিশের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

প্রসঙ্গত, ২০০১ সাল থেকে প্রেসিডেন্ট জোসেফ কাবিলা ক্ষমতা আঁকড়ে আছেন। তিনি মনগড়া উপায়ে দেশ চালাচ্ছেন। বিরোধীদের অধিকার কুক্ষিগত করা সহ নানা অভিযোগে দেশজুড়ে অসন্তোষ তীব্র।   

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।