bangla news

লাদেন জামাতার সম্পদ জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৪ ৪:১১:১৪ পিএম

যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ আল-কায়েদার অর্থ বিষয়ক সম্পাদক ও তালেবান নেতা ওসামা বিন লাদেনের মেয়ের জামাইয়ের সম্পদ জব্দ করেছে। খবর এএফপি’র।

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ আল-কায়েদার অর্থ বিষয়ক সম্পাদক ও তালেবান নেতা ওসামা বিন লাদেনের মেয়ের জামাইয়ের সম্পদ জব্দ করেছে। খবর এএফপি’র।

সরকারি বিবৃতির বরাত দিয়ে সিনহুয়া জানায়, যুক্তরাষ্ট্রের আইনে মঙ্গলবার লাদেন জামাতা মোহাম্মদ আব্দুল্লাহ হাসান আবু-আল-খায়েরের সব সম্পদ জব্দ করা হয়। এছাড়া তার সঙ্গে মার্কিন নাগরিকদের যেকোনো ধরনের লেনদেনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এদিকে আল-খায়েরকে ‘সন্ত্রাসী সংস্থাগুলোর অর্থ বিভাগের প্রধান নেতা’ বলে উল্লেখ করেছেন সন্ত্রাসবাদ এবং অর্থ বিষয়ক আন্ডার সেক্রেটারি স্টুয়ার্ট লেভি।

আল-খায়েরের বিরুদ্ধে মার্কিন স্বার্থ বিরোধী সুনির্দিষ্ট সন্ত্রাসী হামলার জন্য হাজার হাজার ডলার স্থানান্তরের অভিযোগ রয়েছে। এছাড়া তিনি আল-কায়েদার গণমাধ্যম বিষয়ক কমিটিতেও কাজ করেন বলে জানা যায়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩০২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-24 16:11:14