ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

নববর্ষে সিডনিতে নদীতে সি-প্লেন বিধ্বস্ত, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
নববর্ষে সিডনিতে নদীতে সি-প্লেন বিধ্বস্ত, নিহত ৬ বিধ্বস্ত সি-প্লেন উদ্ধার অভিযান। ছবি: বিবিসি

উত্তর অস্ট্রেলিয়ার সমুদ্র তীরবর্তী একটি নদীতে সি-প্লেন বিধ্বস্ত হওয়ার পর নিহত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সিডনি থেকে ৫০ কিলোমিটার দূরের কোয়ান উপকূলের হাওকেসবারি নদীতে রোববার (৩১ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর ৩টা ১০ মিনিটে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে নিউ সাউথ ওয়েলস পুলিশ।

পুলিশের ডুবুরিরা ৪৩ ফুট গভীর পানিতে ডুবে যাওয়া নিহতদের মরদেহ উদ্ধার করেন।

পরিচয় নিশ্চিত করা না গেলেও অসমর্থিত সূত্র জানিয়েছে, নিহতদের মধ্যে ১১ বছরের একটি ছেলে, পাইলট এবং চারজন ব্রিটিশ নাগরিক রয়েছেন।

এখন পর্যন্ত সি-প্লেনটির অবতরণস্থলও জানা যায়নি। তবে স্থানীয় মিডিয়া জানায়, সেটি দৃশ্যত ফ্লাইট কোম্পানি সিডনি সেপল্যানস্‌ থেকে এসেছিল।

প্লেন দুর্ঘটনার কারণও জানাতে পারেননি তদন্তকারীরা।

পুলিশের ভারপ্রাপ্ত সুপার মাইকেল গোরম্যান বলেন, ‘সিঙ্গেল ইঞ্জিনের সি-প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনাস্থলে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে’।

‘এটি এখনও স্পষ্ট নয় যে, ডুবুরিরা রোববারের মধ্যেই সি-প্লেনটি উদ্ধার করতে সক্ষম হবেন নাকি সোমবার (০১ জানুয়ারি) পর্যন্ত অপেক্ষা করতে হবে’।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর জানায়, ব্রিটিশ দূতাবাসের কর্মকর্তারা সি-প্লেন দুর্ঘটনার বিষয়ে সিডনিতে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। কর্মীরা কনস্যুলার সহায়তা প্রদানে প্রস্তুত।

প্রত্যক্ষদর্শী মাইলস ব্যাপ্টিস্ট জানান, সি-প্লেনটি নদীতে বিধ্বস্ত হওয়ার সময় তার থেকে ৫০০ মিটার দূরে ছিল। এটি ডানদিকে টার্ন নিয়ে চারপাশে ঘুরছিল। আগে এর পাখা ডোবে এবং পর মুহূর্তে সরাসরি পানিতে আঘাত হেনে বিধ্বস্ত ও ডুবে যায়।

ঘটনাস্থল থেকে একজন নারী জানান, বলেন, আবহাওয়া ঝুঁকিপূর্ণ হলেও উদ্বিগ্ন হওয়ার মতো নয়’।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa