ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলা, নিহত ৫ আহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলা, নিহত ৫ আহত ২০ বেথেল মেমোরিয়ার মেথোডিস্ট গির্জা। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা নগরীতে একটি গির্জায় আত্মঘাতী হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২০ জন।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে শহরের জারগুন রোডের বেথেল মেমোরিয়ার মেথোডিস্ট গির্জায় এই হামলা হয়।

বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি ও মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) মোয়াজ্জাম আনসারী জানান, সন্ত্রাসীরা বন্দুক ও বোমা নিয়ে হামলা চালিয়েছে।

হতাহত সবাইকে কোয়েটার সিভিল হসপিটালে নেওয়া হয়েছে।

ওই হাসপাতালের একটি সূত্র বলেছে, তারা এখন পর্যন্ত চারটি মরদেহ পেয়েছে। ভর্তি করিয়েছে ২০ জনকে। যার মধ্যে পরে আরও একজন মারা যায়। আহতদের বেশিরভাগেরই অবস্থা আশঙ্কাজনক।

আইজিপি জানান, দুপুরে প্রার্থনা চলাকালে গির্জায় ঢুকে পড়েছে দুই আত্মঘাতী হামলাকারী। সেসময় উপাসনালয়টিতে ৪০০ জন প্রার্থনারত ছিলেন। তবে সোয়া একটার দিকেই গির্জার নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। এখনও ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছে বোমা নিষ্ক্রিয়কারী বাহিনী।

কারা এই হামলা চালিয়েছে তা তৎক্ষণাৎ জানা না গেলেও আগে এ ধরনের হামলা চালিয়েছে তালেবান গোষ্ঠী। সম্প্রতি এ ধরনের হামলা চালিয়ে আসছে আরেক সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।