bangla news

পাকিস্তান ও আফগানিস্তানে মাঝারি ভূমিকম্প

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৩ ৬:৫৪:৫৭ পিএম

পাকিস্তান, আফগানিস্তান ও তাজিকিস্তানের কিছু অংশে মঙ্গলবার একটি মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। হিন্দু কুশ পর্বতমালার গভীরে উৎপন্ন এ ভূমিকম্পে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

ইসলামাবাদ: পাকিস্তান, আফগানিস্তান ও তাজিকিস্তানের কিছু অংশে মঙ্গলবার একটি মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। হিন্দু কুশ পর্বতমালার গভীরে উৎপন্ন এ ভূমিকম্পে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

পাকিস্তানের আবহাওয়া অধিদপ্তরের ভূকম্পন কেন্দ্রের পরিচালক বার্তাসংস্থা এএফপিকে একথা জানান। “পাকিস্তানের স্থানীয় সময় দুপুর দেড়টায় ৫ দশমিক ২ মাত্রার এ ভূমিকম্পটি আঘাত হানে।”

তিনি আরও বলেন, “এ ভূমিকম্পের ভূকম্পন বিন্দু ছিলো আফগানিস্তান-তাজিকিস্তান সীমান্তে এবং এর গভীরতা ছিলো দুইশ ৩০ কিলোমিটার। এটি পাকিস্তানের সোয়াত উপত্যকাসহ হিন্দু কুশের আশেপাশের এলাকায়ও অনুভূত হয়।”

পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মির এবং দেশটির উত্তর-পশ্চিমের প্রদেশের কিছু অংশে ২০০৫ সালের ৮ অক্টোবর ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে ৭৩ হাজারেরও বেশি লোক নিহত ও প্রায় ৩৫ লাখ মানুষ গৃহহীন হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-23 18:54:57