bangla news

বিপুল সেনা মোতায়েন করেছে পিয়ংইয়ং: দক্ষিণ কোরিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৪ ২:৪৪:০২ এএম

পিয়ংইয়ং এ বিপুল সেনা মোতায়েন করেছে উত্তর কোরিয়ার কমিউনিস্ট সরকার বলে মন্তব্য করেছে দক্ষিণ কোরিয়া। সিউলের প্রতিরা মন্ত্রণালয় থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

সিউল: পিয়ংইয়ং এ বিপুল সেনা মোতায়েন করেছে উত্তর কোরিয়ার কমিউনিস্ট সরকার বলে মন্তব্য করেছে দক্ষিণ কোরিয়া। সিউলের প্রতিরা মন্ত্রণালয় থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

বিপুল সংখ্যক সেনা, যুদ্ধযান ও গোলন্দাজ বাহিনী রাজধানী পিয়ংইয়ং এ গত ১২ জুলাই থেকে অবস্থান করছে বলে ওই মন্ত্রণালয় দণি কোরিয়ার পার্লামেন্টে একটি প্রতিবেদন পেশ করেছে।

প্রতিরার মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, “দেশে-বিদেশে সামরিক শক্তি প্রদর্শন অথবা নিরাপত্তার অজুহাতে ব্যাপক সেনা মোতায়েন করেছে।”

এছাড়া, সিউলের জলসীমায় আক্রমণ করলে পাল্টা তীব্র জবাব দেওয়া হবে দক্ষিণ কোরিয়ার প্রতিরা মন্ত্রী কিম তায়ে-ইয়ং অঙ্গীকার করেছেন। মঙ্গলবার এ তথ্য জানা গেছে।

বিতকির্ত সমুদ্রসীমায় উত্তর কোরিয়া হামলা করলে এর তীব্র জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীকে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-24 02:44:02