ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মিশরে জুমার নামাজে হামলায় নিহত বেড়ে ৩০৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
মিশরে জুমার নামাজে হামলায় নিহত বেড়ে ৩০৫ এ মসজিদে জুমার পড়তে আসা মুসল্লিদের উপর হামলা চালায় সন্ত্রাসীরা

মিশরের সিনাই উপত্যকায় একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩০৫ জনে পৌঁছেছে। নিহতদের মধ্যে অন্তত ২৭টি শিশু।

এদিকে হামলাকারীরা জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) পতাকা বহন করছিলো বলে জানিয়েছে কর্তৃপক্ষ। হামলার পর জড়িতদের আটকে ব্যাপক অভিযান ও বিমান হামলা চালানোর কথা জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে মুসল্লিরা জুমার নামাজ আদায়ে এলে আল-আরিশ শহরের আল-রাওদা মসজিদটি লক্ষ্য করে সন্ত্রাসীরা হামলা চালায়। এতে এতো সংখ্যক মানুষের প্রাণহানি হয়।

পাবলিক প্রসিকিউটর অফিসের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, আইএস’র পতাকাবাহী অন্তত ২৫-৩০ জন লোক মসজিদের প্রধান ফটক ও জানালায় স্বংয়ক্রিয় বন্দুক নিয়ে অবস্থান নেয় ও লোকজনের উপর অর্তকিত গুলি চালায়। মুখোশ পরিহিত সন্ত্রাসীরা পুরো মসজিদ চারদিক থেকে ঘিরে ফেলে ধ্বংসযজ্ঞ চালায়।

ঘটনার পর আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, আল-রাওদা মসজিদটি লক্ষ্য করে সন্ত্রাসীরা যখন হামলা চালায় তখন, এটি ছিলো জুমার নামাজ পড়তে আসা মুসল্লিতে ঠাসা।  

অন্যদিকে ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও কোনো গোষ্ঠী বা পক্ষ হামলার দায় স্বীকার করেনি। তবে দেশটিতে এ ধরনের হামলার পেছনে আইএস’র সম্পৃক্ততা পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।