ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কেজরিওয়ালের স্মৃতিবিজড়িত গাড়ি ফিরে পেতে পুরস্কার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
কেজরিওয়ালের স্মৃতিবিজড়িত গাড়ি ফিরে পেতে পুরস্কার ঘোষণা কেজরিওয়ালের এই গাড়িটিই চুরি গেছে

রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের চুরি যাওয়া নীলরঙা ‘ওয়াগন আর’ গাড়িটির কোনো হদিস করতে পারেনি পুলিশ। এখনও কাজে আসেনি গোপন ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ। গাড়িটি ফিরে পেতে শেষ পর্যন্ত পার্টির পক্ষ থেকে (আম আদমি পার্টি) নগদ অর্থ পুরস্কার ঘোষণা করা হয়েছে। তবে পুরস্কারের অংক কতো সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য জানানো হয়নি।

পার্টির জ্যেষ্ঠ নেতা নাভিন জয়হিন্দ এক ঘোষণায় বলেছেন, ‘আমি গাড়িটি ফেরত চাই। গাড়িটির সঙ্গে আমার অনেক স্মৃতি, আবেগ জড়িয়ে আছে।

যিনি গাড়িটি ফিরিয়ে দিতে সক্ষম হবেন তাকে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। গাড়িটি বিক্রি করে যে অর্থ পাওয়া যাবে তার চেয়েও আকর্ষণীয় হবে এ পুরস্কার’।

তবে ঘোষিত পুরস্কারে অর্থের পরিমাণ উল্লেখ না থাকায় এ ঘোষণা কাজে নাও আসতে পারে বলে ধারণা করছেন অনেকে।  চুরি হয়ে গেল মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের গাড়ি

নির্বাচনী ক্যাম্পেইনে অংশ নিতে ২০১৪ সালে অরবিন্দ কেজরিওয়ালের কাছ থেকে গাড়িটি ধার আনেন জয়হিন্দ। যদিও নির্বাচনে তিনি হেরে যান।

এদিকে খোয়া যাওয়ার পর অনেক ভক্ত তাদের সংরক্ষণে থাকা গাড়িটির ছবি সামাজিকমাধ্যমে পোস্ট করছেন। যাতে গাড়ির ভেতরে ড্রাইভারের আসনের পাশে কেজরিওয়ালকে দেখা যাচ্ছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজ্য সরকারের সচিবালয়ের বাইরে থেকে আম আদমি পার্টির (এএপি) সরকারপ্রধানের আলোচিত নীলরঙা ‘ওয়াগন আর’ কারটি খোয়া যায়।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এমন আলোচিত ঘটনার পর পুলিশ সচিবালয়ের সম্মুখ পর্যবেক্ষণে স্থাপিত গোপন ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ পর্যবেক্ষণ করছে। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ফুটেজগুলোতে ধরা পড়া চিত্র ঝাপসা।

খোয়া যাওয়ার আগে কেজরিওয়ালের ঘনিষ্ঠ এএপির একজন তরুণ নেতা গাড়িটি চালিয়েছিলেন। তিনিই সচিবালয়ের সামনে রাখেন গাড়িটি।

উপহার হিসেবে পাওয়া কেজরিওয়ালের এ ‘ওয়াগন আর’ নয়াদিল্লিতে চলতি বছর খোয়া যাওয়া ৩০ হাজার ৪৪৯তম গাড়ি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।