bangla news

বন্যা: উত্তরপূর্ব চীনের এক লাখ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২১ ৯:২৮:১৮ পিএম

অব্যাহত বন্যার কারণে উত্তরপূর্ব চীন থেকে ১ লাখ ২০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। বন্যায় এ পর্যন্ত চারজন নিহত হবার পর দুর্গতদের পাশ্ববর্তী উত্তর কোরিয়ায় স্থানান্তর করা হয়েছে। খবর এএফপি’র।

বেইজিং: অব্যাহত বন্যার কারণে উত্তরপূর্ব চীন থেকে ১ লাখ ২০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। বন্যায় এ পর্যন্ত চারজন নিহত হবার পর দুর্গতদের পাশ্ববর্তী উত্তর কোরিয়ায় স্থানান্তর করা হয়েছে। খবর এএফপি’র।

দুই দেশের সীমান্তে অবস্থিত ইয়ালু নদী উপচে এ বন্যার সৃষ্টি হয়। আবহাওয়ার পূর্বাভাসে আরও ভারী বর্ষণের কথা বলা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার সীমান্তের কাছের শহর দানদঙ্গে থেকেই ৯৪ হাজারের বেশি বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া ওই এলাকার বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে বলে বার্তা সংস্থা সিনহুয়ার এক কর্মকর্তা জানান।

এদিকে আকস্মিক বন্যায় ঘর ভাসিয়ে নেওয়ার কারণে কায়ানদিয়ান জেলায় ৭০ বছরের এক দম্পতিসহ এক মা ও তার সন্তান নিহত হন। স্থানীয় বন্যা নিয়ন্ত্রণ কর্মকর্তার বরাত দিয়ে সিনহুয়া একথা জানায়।

এদিকে ভারী বর্ষণের কারণে সৃষ্ট ভূমিধসে ঘর ভেঙ্গে কায়ানদিয়ানে ৬০ বছরের এক বৃদ্ধ নিখোঁজ বলেও জানা যায়।

এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে দানদঙ্গসহ লিয়ানিং এর কিছু অংশ প্লাবিত হবে বলে চীনের জাতীয় আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-21 21:28:18