ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বাগদাদের ব্যস্ত চত্বরে বোমায় ঝরলো ৩৫ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
বাগদাদের ব্যস্ত চত্বরে বোমায় ঝরলো ৩৫ প্রাণ আক্রান্ত এলাকার মানচিত্র। ছবি: সংগৃহীত

ঢাকা: ইরাকের রাজধানী বাগদাদের একটি ব্যস্ত চত্বরে বোমা হামলায় ৩৫ মানুষের প্রাণ ঝরেছে। এদের মধ্যে তিনজন পুলিশও রয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরও ৬১ জন।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে বাগদাদের শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চলীয় জেলা সদর সিটিতে এ হামলা চালানো হয়। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, সদর সিটির ওই ব্যস্ত চত্বরটি হামলার সময় জনাকীর্ণ ছিল। জনাকীর্ণ অবস্থার মধ্যে বিস্ফোরণে এতো বেশি মানুষের প্রাণহানি হলো।

আইএসের পরিচালিত সংবাদ সংস্থা আমাকের পক্ষ থেকে বলা হয়, ‘এই হামলার লক্ষ্যবস্তু ছিল ধর্মভ্রষ্ট শিয়া সম্প্রদায়ের লোকেরা। ’ সুন্নি সম্প্রদায়পন্থি আইএস শিয়াদের ধর্মভ্রষ্ট বলে বলে মনে করে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, সোমবারের হামলার টার্গেট ছিল দিনমজুররা। তারা ওই চত্বরে দাঁড়িয়ে সদর সিটির ৫৫তম ইন্টারসেকশনে যেতে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। নিহতদের মধ্যে ৩ জন পুলিশ সদস্যও রয়েছেন।

কেউ এ হামলার দায় স্বীকার না করলেও ধারণা করা হচ্ছে, হামলাটি জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটই চালিয়েছে। এর আগেও এ ধরনের হামলা চালিয়েছে আইএস।

তাছাড়া গত শনিবার (৩১ ডিসেম্বর) সদর সিটিরই একটি মার্কেটে ২৮ প্রাণ ঝরানো যে হামলা হয়েছিল, তারও দায় স্বীকার করেছিল জঙ্গি গোষ্ঠীটি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।