ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৩০ মার্কিন সেনা হত্যাকারী সেই তালেবান জঙ্গিরা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১
৩০ মার্কিন সেনা হত্যাকারী সেই তালেবান জঙ্গিরা নিহত

ওয়াশিংটন:  গত শুক্রবার আফগানিস্তানে তালেবান জঙ্গিরা একটি মার্কিন হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করলে ৩০ জন মার্কিন সেনাসহ মোট ৩৮ জন প্রাণ হারিয়েছিল। হামলাকারী ওই তালেবান জঙ্গিরা গত মঙ্গলবার ন্যাটোর বিমান হামলায় নিহত হয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র।



আফগানিস্তানে নিয়োজিত মার্কিন বাহিনীর প্রধান সেনাপতি জেনারেল জন অ্যালেন পেন্টাগনে এক সংবাদ সম্মেলনে  বুধবার এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অ্যালেন জানান, ৮ আগস্ট সোমবার দিবাগত প্রায় মধ্যরাতে ন্যাটো বাহিনী ওই হামলার জন্য দায়ী তালেবান জঙ্গিদের হত্যা করেছে।
    
আফগানিস্তানে এক দশকব্যাপী যুদ্ধে এই ৩০ আমেরিকান সেনার প্রাণ হারানোর ঘটনা এককভাবে আমেরিকার বড় ক্ষতি।

নিহত সেনাদের মধ্যে নেভি সিল, বিমান বাহিনী এবং অন্যান্য বাহিনীর সদস্যরাও রয়েছেন। এই সিল বাহিনীর সদস্যরাই গত ২ মে অ্যাবোটাবাদে আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে হত্যা করে।

গত শুক্রবার আফগানিস্তানে একটি মার্কিন হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করে তালেবান জঙ্গিরা। এতে ৩০ জন মার্কিন সেনাসহ ৩৮ জন নিহত হয়। নিহতদের মধ্যে ৭ জন আফগান কমান্ডার এবং একজন দোভাষী ছিলেন।    

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।