ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চীনে প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় নিহত ৩৫, নিখোঁজ ৪৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১১ ঘণ্টা, জুন ১৬, ২০১০

বেইজিং: চীনে প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় কমপক্ষে ৩৫ জন নিহত এবং নিখোঁজ রয়েছে আরো ৪৯ জন। আরো বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করে দিয়েছে জাতীয় আবহাওয়া কেন্দ্র।

আজ বুধবার দেশটির বার্তাসংস্থা সিনহুয়া এ কথা জানিয়েছে।

বার্তাসংস্থাটির প্রতিবেদনে বলা হয়, এই বন্যায় সাত হাজার ঘরবাড়ি ধ্বংস হয়েছে। এক লাখেরও বেশি মানুষকে অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে। আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ ১২ কোটি মার্কিন ডলার।

সিনহুয়া জানায়, চীনের দক্ষিণ-পূর্ব অঞ্চলের ফুজিয়ান ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সিচুয়ান প্রদেশ এবং একইসঙ্গে দক্ষিণের গুয়াংসি প্রদেশে সবচেয়ে বেশি আঘাত হানে এই বন্যা।

এদিকে, চীনের জাতীয় আবহাওয়া কেন্দ্র আশঙ্কা করছে, চীনের দক্ষিণ অঞ্চলে রোববার থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিপাত বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে। আবহাওয়া কেন্দ্র থেকে স্থানীয় কর্তৃপক্ষকে আরো বন্যা ও ভূমিধ্বসের মতো বিপর্যয়ের ব্যাপারে প্রস্তুত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার সিচুয়ান প্রদেশে প্রবল বৃষ্টিপাতে একটি পর্বতের কিছু অংশ ধ্বসে পার্শ্ববর্তী একটি নির্মাণস্থলের ঘুমন্ত শ্রমিকদের তাঁবুর ওপর আছড়ে পড়ে। এ ঘটনায় ২৩ জন শ্রমিক নিহত হয়। তবে এই নিহত শ্রমিকদের কথা প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ আছে কিনা তা পরিষ্কার নয়।


বাংলাদেশ স্থানীয় সময়:১৪৫২ ঘণ্টা, ১৬ জুন ২০১০
এসআইএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad