ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৫ মামলায় খালেদার আত্মসমর্পণ মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
৫ মামলায় খালেদার আত্মসমর্পণ মঙ্গলবার

ঢাকা: ৫টি মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে মঙ্গলবার (০৫ এপ্রিল) জামিন চাইবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

মামলাগুলোর মধ্যে রয়েছে- রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় দু’টি মামলা, গুলশান থানার একটি নাশকতার মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা এবং মুক্তিযুদ্ধে শহীদদের সম্পর্কে কটূক্তি করায় রাষ্ট্রদ্রোহের মামলা।

 

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

অন্য আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ জানান, মোট ৫টি মামলায় বিভিন্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানাবেন খালেদা জিয়া।

মামলাগুলোর মধ্যে যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় (মামলা নম্বর ৫৯) খালেদা জিয়াসহ পলাতক ২৮ জনের বিরুদ্ধে গত বুধবার (৩০ মার্চ) গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত। মামলাটির মোট আসামি ৩৮ জন।

একই ঘটনায় দায়ের করা হত্যা মামলায় (মামলা নম্বর ৫৮) একই আসামিদের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক পৃথক আরও দু’টি চার্জশিট দিয়েছে পুলিশ। এ মামলায় জামিন চাইবেন খালেদা জিয়া।

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা বিস্ফোরণের ঘটনায় খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা মামলাটিতে সমন জারি করা হয় আসামিদের বিরুদ্ধে।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় ঢাকার সিএমএম আদালতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। এ মামলায়ও হাজির হতে সমন জারি করা হয়েছে খালেদা জিয়ার প্রতি।

গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আগামী ১৩ এপ্রিলের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ