ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাইথনের পেটে চাপ দিয়ে ছাগল উদ্ধার!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
পাইথনের পেটে চাপ দিয়ে ছাগল উদ্ধার!

ঢাকা: অ্যানাকোন্ডা সিরিজের ছবিগুলো যারা দেখেছেন, তারা অজগর সম্পর্কে কিছুটা হলেও ধারণা রাখেন। তবে এখন পর্যন্ত আস্ত মানুষ গিলে খাওয়ার মতো সাপের দেখা না মিললেও ছাগল, খরগোশ গিলে খাওয়ার মতো পাইথন কিন্তু ঠিকই আছে।



সম্প্রতি দক্ষিণ ভারতের কেরালায় এমনই এক পাইথন গিলে খেল স্থানীয় এক কৃষকের দু-দু’টো ছাগল। কৃষকও নাছোড়। জীবিত অথবা মৃত, গৃহপালিত পশু দু’টো তার ফেরত চাই-ই চাই। আর তাই শিকার শেষে সাপটা যখন ফিরে যাচ্ছিল, গ্রামের সড়কে এটিকে ঠিকই ধরে ফেলেন তিনি। শুধু কি তাই, সেই সাপের উদরে চাপ দিয়ে বের করে আনেন ছাগল দু’টোকে।

এক ভিডিও ফুটেজে দেখা যায়, দু’পায়ের মাঝে সাপটাকে ফেলে তার পেটে চাপ দিচ্ছেন ওই কৃষক। একটা পর্যায়ে সাপের মুখ হা করিয়ে তিনি ছাগল দু’টোকে বেরও করে আনেন। কিন্তু ততক্ষণে ধরাধাম ত্যাগ করেছে প্রিয় ছাগলগুলো।

ধারণা করা হচ্ছে, পাইথনটি কৃষকের ছাগল দু’টোকে শিকারের পর মহাসড়ক পর্যন্ত যেতে পেরেছিল। ততক্ষণে গ্রামবাসী টের পেয়ে তাড়া করে এটিকে। এদিকে, ক্ষুধার তাড়নায় শিকারের সময় সাপটিও বুঝতে পারেনি, প্রয়োজনের চেয়ে ঢের বেশি খেয়ে ফেলছে। ফলে পালাতে ব্যর্থ হয় এটি।

ছাগল দু’টোর পরিণতি সম্পর্কে জানা গেলেও ছয় ফুট লম্বা পাইথনটার শেষ পর্যন্ত কি হয়েছিল, তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ