ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জাকার্তা হামলায় মালয়েশিয়া-সিঙ্গাপুরে নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
জাকার্তা হামলায় মালয়েশিয়া-সিঙ্গাপুরে নিরাপত্তা জোরদার

ঢাকা: ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় সন্ত্রাসী হামলার ঘটনায় মালয়েশিয়া ও সিঙ্গাপুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) জাকার্তায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় পাঁচ হামলাকারীসহ সাতজন নিহত হয়েছেন। এছাড়া পাঁচ পুলিশ সদস্যসহ আহত হয়েছেন আরও অনেকে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, সন্ত্রাসীরা অন্তত ৭টি বোমার বিস্ফোরণ ঘটায়। এর মধ্যে একটি স্টারবাকস কফি’র সামনে। এসময় পুলিশের সঙ্গে তাদের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। বোমা হামলাগুলোর অন্তত তিনটি আত্মঘাতী বলে ধারণা করা হচ্ছে।

মালয়েশিয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদারের ব্যাপারে দেশটির জাতীয় পুলিশ প্রধান খালিদ আবু বকর বলেছেন, সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। শপিং মল, পর্যটন কেন্দ্রগুলোসহ জনসমাগম হয়, এমন এলাকাগুলোয় অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছে। সেই সঙ্গে সীমান্তবর্তী এলাকাগুলোয়ও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সিঙ্গাপুরের উপ-প্রধানমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা বিভাগের সমন্বয়মন্ত্রী তেও চী হিন বলেছেন, জাকার্তায় সন্ত্রাসী হামলার ঘটনায় সতর্কতা হিসেবে সিঙ্গাপুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
আরএইচ/

** জার্কাতায় সন্ত্রাসী হামলায় নিহত ৭
** জার্কাতায় সন্ত্রাসী হামলায় পুলিশসহ নিহত ৬
**  জার্কাতায় সন্ত্রাসী হামলায় নিহত ৩
** জার্কাতায় ব্যাপক বিস্ফোরণের আওয়াজ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।