ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হচ্ছেন মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হচ্ছেন মেহবুবা মুফতি ছবি: সংগৃহীত

ঢাকা: জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী মুফতি মোহম্মদ সাঈদের মেয়ে মেহবুবা মুফতি (৫৬)।

শুক্রবার (০৮ জানুয়ারি) জম্মু-কাশ্মীরের প্রথম নারী মুখ্যমন্ত্রী হিসেবে তিনি শপথ নেবেন বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

সেই সঙ্গে তিনি হবেন ভারতের প্রথম মুসলিম নারী মুখ্যমন্ত্রী।

গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মুফতি মোহম্মদ সাঈদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অসুস্থতার কারণে গত ২৪ ডিসেম্বর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এআইআইএমএস) এ ভর্তি করা হয় তাকে।

জানা যায়, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন। তার ব্লাড কাউন্ট ধীরে ধীরে কমতে থাকে। এছাড়া ফুসফুসে সংক্রামণের কারণে অবস্থার অবনতি হওয়ায় বুধবার (৬ জানুয়ারি) তাকে ভেন্টিলেটর সার্পোটে নেওয়া হয়।

সূত্রের বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় বিকাল ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে (বাংলাদেশ সময় সাড়ে ৩টা থেকে ৪টা) মেহবুবা মুফতি শপথ নেবেন। কেন্দ্র সরকারের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ঊর্ধ্বতন নেতা রাম মাধব এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

মুফতি মোহম্মদ সাঈদ ছিলেন জম্মু-কাশ্মীরের পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) নেতা। মেহবুবা মুফতিও একই দলের ব্যানারে শপথ নিতে চলেছেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
আরএইচ/

** মারা গেলেন জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।