ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইরাকে সুন্নি মসজিদের মুয়াজ্জিনকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ইরাকে সুন্নি মসজিদের মুয়াজ্জিনকে গুলি করে হত্যা

ঢাকা: ইরাকে সুন্নি মসজিদের এক মুয়াজ্জিনকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র বন্দুকধারীরা। এছাড়া ইরাকের কেন্দ্রস্থলে দু’টি সুন্নি মসজিদে বোমা হামলার ঘটনা ঘটেছে।



সামরিক পোশাক পরিহিত একদল সশস্ত্র সন্ত্রাসী সোমবার (০৪ জানুয়ারি) এ হামলা চালায় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তবে এখন পর্যন্ত কোনো পক্ষ ‍হামলার দায় স্বীকার করেনি।

সংবাদমাধ্যম জানায়, বাগদাদের দক্ষিণে হিল্লা রাজ্যে ইস্কান্দারিয়া এলাকায় বাড়ির সামনে ওই মুয়াজ্জিনকে গুলি করে হত্যা করা হয়।  

গত শনিবার (০২ জানুয়ারি) সৌদি আরব ও এর প্রতিবেশি রাষ্ট্রগুলোয় বিভিন্ন সন্ত্রাসী হামলা ও হামলার পরিকল্পনাকারী ৪৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করে সৌদি সরকার। এদের মধ্যে শিয়া ধর্মীয় নেতা শেখ নিমর আল-নিমরও ছিলেন।

মৃত্যুদণ্ডে দণ্ডিতদের বেশিরভাগই ২০০৩ সাল থেকে ২০০৬ সালের মধ্যে সৌদি আরবে ও এর প্রতিবেশি দেশগুলোয় আল-কায়েদার বিভিন্ন হামলার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। তাদের বেশিরভাগই সৌদি আরবের নাগরিক বলেও বিবৃতিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।