ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি বিমানের ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১, আহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
গাজায় ইসরায়েলি বিমানের ক্ষেপণাস্ত্র হামলা: নিহত ১, আহত ৮

গাজা: গাজার বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে ইসরায়েলি জঙ্গিবিমান থেকে শুক্রবার ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে একজন নিহত ও আট জন আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শী ও চিকিৎসা কর্মীরা জানিয়েছেন।

গতকাল গাজা থেকে ইসরায়েলে একটি রকেট নিক্ষেপের উত্তরে এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর এএফপি’র।

হামাসের একজন কর্মকর্তা জানান, “মাগাজি উদ্বাস্তু শিবিরের কাছে একটি গাড়িতে ইসরায়েলি বিমান হামলায় হামাসের এক জঙ্গি নিহত হয়েছেন। তবে ইসরায়েলি আক্রমণের লক্ষ্যবস্তু এলাকাটি ঠিক কি কাজে ব্যবহৃত হতো তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

গাজার জরুরি ব্যবস্থাপনা বিভাগের প্রধান মুয়াউয়িআ হাসানিন জানান, শুক্রবার গভীর রাতে গাজায় হামাসের নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত একটি ভবনে ইসরায়েলি বিমান অন্তত চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এতে আটজন আহত হয়েছেন বলেও তিনি জানান। আহতদের অধিকাংশেরই অবস্থা গুরুতর।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ইসরায়েলি জঙ্গিবিমান মিশর সীমান্তে চোরাচালানের জন্য ব্যবহৃত সুড়ঙ্গেও হামলা চালায়। হামাসের একটি নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানান, আরো হামলার আশঙ্কায় হামাস তার নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত সবকটি ভবন পরিত্যাগ করার নির্দেশ জারি করেছে।

এদিকে বিমান হামলা নিয়ে ইসরায়েলি কর্তৃপক্ষ তাৎক্ষনিকভাবে কোন মন্তব্য জানায়নি। তবে ইসরায়েল নিয়মিতভাবেই গাজার রকেট হামলার জবাব হিসেবে পাল্টা হামলা চালিয়ে থাকে।

শুক্রবার গাজা ভূখন্ড থেকে জঙ্গিরা ইসরায়েলের আসকেলন শহরে একটি রকেট হামলা চালায়। ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, ১২২ মিলিমিটার কাতইউসা রকেটটি একটি বহুতল ভবনের কাছে আঘাত হানে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

জাতিসংঘ তাৎক্ষনিকভাবে এ ঘটনার নিন্দা জানায়। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নিতানইয়াহু বিষয়টি নিয়ে মন্তব্য করেন, “আসকেলনে রকেট হামলার ঘটনাকে ইসরায়েল খুবই গুরুত্বসহকারে নিয়েছে। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১২.৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa