ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উইলিয়ামের বিয়েতে উপস্থিত থাকবেন ডায়ানা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১১
উইলিয়ামের বিয়েতে উপস্থিত থাকবেন ডায়ানা!

লন্ডন: বৃটিশ রাজসিংহাসনের সম্ভাব্য উত্তরসূরী প্রিন্স উইলিয়ামের বিয়ে আজ। গত বছরের অক্টোবরে ডায়ানা পুত্র প্রিন্স উইলিয়াম প্রেয়সী কেট মিডলটনের সঙ্গে বাগদানের সময়ই বিশ্বকে জানিয়ে দেন তার বিয়েতে মায়ের উপস্থিতি থাকবে।

 

শুক্রবার ব্রিটেনের স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় (বাংলাদেশে বিকেল প্রায় ৩টা) বর উইলিয়াম এবং ১০টা ৫১ মিনিটে কনে কেট মিডলটন ওয়েস্টমিনস্টার অ্যাবেতে উপস্থিত হবেন। বিয়ে অনুষ্ঠান শুরু হবে ১১টায়।     

বিয়েতে ডায়ানার উপস্থিত থাকার বিষয়টি অবাস্তব বৈকি। কারণ তিনি ১৯৯৭ সালে প্যারিসে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। কিন্তু তার রেখে যাওয়া স্মৃতিগুলোর মাঝেই তার উপস্থিতি অনুভব করার চেষ্টা করেছেন উইলিয়াম।

প্রিন্স উইলিয়াম তার মায়ের খুবই স্নেহধন্য ছিলেন। সঙ্গত কারণেই মার অনুপস্থিতি উইলিয়ামের জন্য খুবই কষ্টের হবে। এ কষ্ট কিছুটা প্রশমিত করতেই মায়ের সব স্মৃতি তুলে আনতে চান বিয়ে অনুষ্ঠানে।

এ লক্ষ্যেই বাগদানের সময় কেটের অনামিকায় কোবাল্ট ও হীরের যে আংটি পরিয়ে দেন তা ডায়ানাকে প্রিন্স চার্লস (বাবা) তার বাগদানের সময় পরিয়েছিলেন। এই আংটি পড়ানোর উদ্দেশ্য হলো মায়ের উপস্থিতি বুঝানো। তিনি বাস্তবে না থাকলেও এই আংটির মধ্য দিয়ে তাকে অনুভব করার একটা প্রয়াস।

মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েই মায়ের বন্ধু গায়ক এলটন জন, ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম, ম্যাডোনার সাবেক স্বামী গাই রিচিকে বিয়েতে নিমন্ত্রণ জানিয়েছেন উইলিয়াম।

মায়ের প্রতি শ্রদ্ধা জানাতেই বিয়েতে যে ১৯০০ অতিথি থাকবেন তার মধ্যে অনেক দাতব্য প্রতিষ্ঠানও আমন্ত্রিত হয়েছে। গৃহহীনদের নিয়ে কাজ করে ‘সেন্টারপয়েন্ট’। এ প্রতিষ্ঠানটি মা-পুত্রের খুবই ঘনিষ্ট। নিমন্ত্রণ পেয়েছে তারাও। নিমন্ত্রিত হয়েছেন ডায়ানার দেহরক্ষী কেন ওয়ারেফে।  

‘উইলিয়াম অ্যান্ড কেট’ বইয়ের লেখক ক্রিস্টোফার অ্যান্ডারসন বলেন, প্রিন্সেস ডায়ানা মানুষের খুবই কাছের ছিলেন। উইলিয়াম যেহেতু তার মায়ের স্নেহধন্য।   সুতরাং উইলিয়ামের অন্তরেও তার প্রভাব থাকবে।

প্রয়াত শাশুড়ির প্রতি শ্রদ্ধা জানানোয় পিছিয়ে নেই হবু বধূ কেট মিডলটনও। ডায়ানার প্রতি শ্রদ্ধা জানিয়ে মিডলটন বলেন, ‘অবশ্যই তিনি শ্রদ্ধা পাওয়ার মতো নারী। সবার প্রেরণার উৎস। আমি তাকে খুবই পছন্দ করতাম। ’

বৃটিশ জনগণ বিশ্বাস করে, প্রিন্স উইলিয়াম সঠিক রমণীকেই পছন্দ করেছেন। ঠিক যেমনটি তার বাবা চার্লস করেছিলেন তার মা ডায়ানকে। ইংল্যান্ডবাসীর বিশ্বাস মিডলটনও হয়ে উঠবেন তার মা ডায়ানার মত জনগণের রাণী।

আর উইলিয়ামও সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন মা স্বশরীরে  হাজির না থাকলেও হাজির থাকবেন তার পরিচিত ও প্রিয় জনদের উপস্থিতির মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।