ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সাধারণ কেটের সর্বশেষ রাত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১
সাধারণ কেটের সর্বশেষ রাত

লন্ডন: বিখ্যাত গোরিং হোটেলের অ্যাপার্টমেন্টে ব্রিটেনের হবু প্রিন্সেস কেট মিডলটন সাধারণ মানুষ হিসেবে তার সর্বশেষ রাত কাটাবেন। শুক্রবার বিয়ের পর তিনি অভিজাতদের কাতারে চলে যাবেন।

তিনি হবেন প্রিন্সেস।

গোরিং হোটেলের কামরাগুলো কেট ও তার পরিবারের জন্য বিশেষভাবে সাজানো হয়েছে, অভিজাতদের মতো করে। বেলগ্রেভিয়ার ওই হোটেলের প্রতিরাতের ভাড়া পাঁচ হাজার পাউন্ড। সবগুলো কামরা সাজাতে এ পর্যন্ত খরচ হয়েছে এক লাখ ৫০ হাজার পাউন্ড। এমনভাবে সাজানো হয়েছে যাতে কেট বিলাসবহুল আবহ পান। আর এতেই তো তিনি অভ্যস্ত হতে যাচ্ছেন।

বুধবার হোটেলের স্টাফরা কেটের আগমন উপলক্ষে ২০টি ফুলের তোড়া দিয়ে তার কামরা সাজিয়েছে।

বিভিন্ন ধরনের ফুলের মধ্যে রয়েছে সাদা ও লাল ফ্রিজিয়া, বিশেষ জাতের পদ্ম আর গোলাপ। কেটের কামরায় রয়েছে চারপাশে পর্দায় ঘেরা বেড, এর প্রান্তে রয়েছে টাচ বাটনচালিত টেলিভিশন। আর স্নানাগারে তৈলচিত্রের শিল্পকর্ম, টেলিভিশন ইত্যাদি তো রয়েছেই।

ডিজাইনাররা পুরো অ্যাপার্টমেন্টকে বিভিন্ন অ্যান্টিক, হাতে তৈরি আসবাবপত্র ও অলঙ্কার দিয়ে ভরে দিয়েছেন। দেয়ালগুলো সাজানো হয়েছে গেইন্সবরো সিল্ক দিয়ে, যার প্রতি বর্গমিটারের দাম ৫০০ পাউন্ড। বসার প্রধান ঘরে দুটি সোফা রয়েছে মুখোমুখি। মাঝখানে একটি টানব্রিজ ওয়্যার টেবিল।

ড্রয়িং রুমে রয়েছে গ্রান্ড পিয়ানো আর ফরাসি-কেতার জানালা খুলে ‘জুলিয়েট ব্যালকনি’তে গেলে লন্ডনের বিশাল আকাশ চোখে পড়বে। শত বছর পুরনো হোটেলটির মালিক এখনো গোরিং পরিবার। মিডলটন পরিবার হোটেলটির সবকটি কামরাই বুকিং দিয়ে রেখেছে। ফরাসি একটি প্রতিষ্ঠান হোটেলের কার্পেট সরবরাহ করেছে। একই প্রতিষ্ঠান বিখ্যাত ভার্সেই প্রাসাদেরও কার্পেট সরবরাহ করেছিল।

পুরনো চামড়া দিয়ে বাঁধাই করা বইয়ের সারি আর চীনা অলঙ্কারের সমারোহ পুরো আয়োজনকেই সম্পূর্ণতা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।