ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে পাইলটদের ধর্মঘট অব্যাহত: ৫০টির বেশি ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১
ভারতে পাইলটদের ধর্মঘট অব্যাহত: ৫০টির বেশি ফ্লাইট বাতিল

নয়াদিল্লি: বেতনবৃদ্ধির দাবিতে ভারতে অভ্যন্তরীণ বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়ার ৭০০ পাইলট ধর্মঘট অব্যাহত রেখেছে। পাইলট সংকটে বৃহস্পতিবার পর্যন্ত ৫০টির বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

খবর এনডিটিভির।

বেতন-ভাতা বৃদ্ধি ও কাজের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করার দাবিতে বুধবার থেকে কর্মবিরতি শুরু করেন পাইলটরা। পাইলট সঙ্কটের কারণে মুম্বাইয়ের ২৬টি, দিল্লির ২৮ টি ফ্লাইট স্থগিত করা হয়েছে।

২০০৭ সালে ইন্ডিয়ান এয়ারলাইনস ও এয়ার ইন্ডিয়া একত্রীত করা হয়।

ধর্মঘটী পাইলটদের অভিযোগ, এয়ার ইন্ডিয়ার পাইলটদের বেশি বেতন এবং সুবিধা দেওয়া হয়। তারা এ বৈষম্যের অবসান চায়।

এদিকে, যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে জনগণের বৃহত্তর স্বার্থে বুধবার দিল্লির হাই কোর্ট ধর্মঘটী পাইলটদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দেন। তবে পাইলটদের মধ্যে কাজে ফেরার কোনো লক্ষণ দেখা যায়নি। বরং তারা হাই কোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিলের সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে, এয়ার ইন্ডিয়ার ব্যবস্থাপনা কার্যালয় এ কর্মবিরতি অবৈধ আখ্যা দিয়ে পাইলটদের সমিতি আইসিপিএর ইউনিয়ন ভেঙ্গে দিয়েছে। তাদের  মুম্বাই ও দিল্লির কার্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। ইউনিয়নের সভাপতি-সেক্রেটারি ও চারজন পাইলটকে চাকুরিচ্যুত করা হয়েছে। সাময়িক বরকাস্ত করা হয়েছে আরো দু’জন পাইলটকে।

এর আগে অবশ্য গত ২৩ ফেব্রুয়ারিতেই আইসিপিএ ধর্মঘটের আগাম নোটিশ দিয়েছিল। তারা মার্চ থেকেই ধর্মঘটের হুমকি দেয়।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad